বাংলাদেশী পেসারদের পিছিয়ে থাকার কারন জানালেন ওয়ালশ!

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

২০১৬ সালে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের পেস বোলিং ইউনিটের দায়িত্ব নিয়েছিলেন ক্যারিবীয় কিংবদন্তী ফাস্ট বোলার কোর্টনি ওয়ালশ। ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত বাংলাদেশ জাতীয় দলের দায়িত্ব পালন করেছিলেন তিনি। কিন্তু এই সময়ে বাংলাদেশী পেসারদের খুব একটা উন্নতি চোখে পড়েনি৷

বরং অনেক সময় পেসারদের অবনতি হয়েছে। হিথ স্ট্রিকের সময়ে বাংলাদেশ একসময় ওয়ানডে ও টি-২০ ফরম্যাটে ৪ পেসার নিয়েও খেলেছিলো। কিন্তু ওয়ালশের এই সময়ে বাংলাদেশ সে সাহস দেখাতে পারেনি। টেস্টে অনেক সময় ১ পেসার নিয়েও খেলতে দেখা গেছে বাংলাদেশকে।

বাংলাদেশী পেসারদের এমন পারফরম্যান্সের জন্য সুযোগ আর ধারাবাহিকতার অভাবকে দায়ী করছেন কোর্টনি ওয়ালশ। ক্রিকেট ভিত্তিক পোর্টাল ক্রিকেফ্রেঞ্জিকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ” পেসারদের কাছ থেকে আরেকটু ধারবাহিকতা দেখতে পেলে ভালো লাগতো। সত্যি বলতে আমার মনে হয় না তারা সেই পরিমাণ সুযোগ পেয়েছে, যাতে বাড়তি অভিজ্ঞতা এবং এক্সপোজার পেতে পারে।”

বোলারদের বেশি বেশি সুযোগ দিতে হবে, যাতে তারা অভিজ্ঞতা অর্জন করতে পারে। এখন এক ম্যাচ, আবার লম্বা বিরতি দিয়ে আরেক ম্যাচ খেলালে তাঁদের উন্নতি করতে সাহায্য করবে না।— সাথে যোগ করেন তিনি।

নিউজক্রিকেট/আরআর

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »