নিজের ফিটনেস দেখে নিজেই চমকে গেছেন রুমানা!

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

করোনাভাইরাসের প্রভাবে দীর্ঘদিন বন্ধ ছিল মাঠের ক্রিকেট ও অনুশীলন। কয়েকদিন আগে বিসিবির নির্দেশনা অনুযায়ী পুরুষ ক্রিকেটাররা অনুশীলনে ফিরেছেন। এবার নারী ক্রিকেটারদের জন্যও একই প্রন্থায় অনুশীলনের সুযোগ করে দিয়েছে বোর্ড। দীর্ঘদিন পর আবারো অনুশীলনে ফিরে বেশ সংগ্রাম করতে দেখা গেছে প্রমীলা ক্রিকেটারদের।

বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের অলরাউন্ডার রুমানা আহমেদ দীর্ঘ বিরতির পর অনুশীলনে ফিরে নিজের ফিটনেসের শোচনীয় অবস্থা দেখে নাকি নিজেই চমকে গেছেন! কিছুক্ষন অনুশীলন করে হাঁপিয়ে উঠেছেন এই অলরাউন্ডার। দীর্ঘদিন অনুশীলন ও ফিটনেস নিয়ে কাজ না করার জন্যই এমনটা হচ্ছে সেটা নিঃদ্বিদায় স্বীকার করেছেন এই অলরাউন্ডার।

নিজের ফিটনেসের করুণ অবস্থা নিয়ে গনমাধ্যমকে রুমানা জানান: অনেক দিন পর আবার অনুশীলনে ফিরেছি, তাঁর জন্য ভাল লাগছে। তবে অনুশীলনে ফিরে নিজের ফিটনেস দেখে নিজেই চমকে গেছি। অনুশীলন ছাড়া এতদিন ঘরে থাকতে থাকতে ফিটনেস লেভেল অনেক ডাউন হয়ে গেছে।

মাঠে ফিরে কিছুক্ষন রানিং করার পর রুমানা উপলব্ধি করেন তাঁর ফিটনেসের নাজুক অবস্থা। এই ব্যাপারে রুমানা জানান: রানিং সেশনে দুই-তিন চক্কর দেওয়ার পর খুব ক্লান্তি অনুভব করছিলাম। তখনি বুঝলাম, এতদিন ঘরে বসে থাকতে থাকতে ফিটনেস আগের মতো নেই।

দীর্ঘদিন পর হুট করে এইভাবে অনুশীলনে ফিরে ফিটনেস আগের মতো করা সম্ভব নয়। পুরনো ফিটনেস ফিরিয়ে আনতে সময় লাগবে বলে মনে করছেন এই ক্রিকেটার।
রুমানার ভাষায়: পুরনো ফিটনেস ফিরিয়ে আনতে সময় লাগবে। ঘরে বসে ফিটনেস নিয়ে কাজ করা আর বাইরের ফিটনেস নিয়ে কাজ করার মধ্যে অনেক পার্থক্য আছে। ভেবেছিলাম খুব তাড়াতাড়ি ব্যাট বলের অনুশীলন শুরু করবো। কিন্তু বর্তমান ফিটনেস দেখে মনে হচ্ছে আগে ফিটনেস ঠিক করে এরপর বাকী কাজ। হয়তো ঈদের পর ব্যাট বলের অনুশীলন শুরু করতে পারবো যদি ফিটনেস ফিরে পাই।

নিউজক্রিকেট টুয়েন্টিফোর / ইফতি মারুফ

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »