স্থগিত ভারতের শ্রীলঙ্কা সফর, বিসিবিও কি একইপথে হাঁটবে?

নিউজ ডেস্ক »

চলতি মাসের শেষের দিকে তিন ম্যাচের ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলতে শ্রীলঙ্কা সফর করা কথা ছিল ভারতীয় জাতীয় ক্রিকেট দলের। কিন্তু চলমান কোভিড-১৯ মহামারীর কারণে সফরটি স্থগিত করতে বাধ্য হল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড( বিসিসিআই)। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এক টুইটে বিষয়টি নিশ্চিত করে।

জানা গেছে বিসিসিআই শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ডকে জানিয়েছে চলমান কোভিড-১৯ মহামারীর পরিস্থিতিতে খেলোয়াড়দের শ্রীলঙ্কা সফর করা সম্ভব নয়। যেহেতু ভারতীয় ক্রিকেটাররা এখনো মাঠে অনুশীলন শুরু করতে পারেনি, সেহেতু এই সিরিজটি স্থগিত হওয়া অনুমেয় ছিল।

আইসিসি তাদের টুইটে জানায়, ‘চলমান কোভিড-১৯ মহামারীর কারণে স্থগিত হওয়া সর্বশেষ সিরিজ হল ভারতের শ্রীলঙ্কা সফর, যা এই মাসের শেষের দিকে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।’

এই প্রসঙ্গে বিসিসিআই কোষাধ্যক্ষ অরুণ সিং ধামাল পিটিআইকে বলেন, ‘জুন-জুলাইয়ে শ্রীলঙ্কায় সফর করা একেবারেই সম্ভব না এবং আমরা তা শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের কাছে তা প্রকাশ করেছি। তবে আমরা পরবর্তীতে সিরিজটি খেলার জন্য প্রতিশ্রুতিবদ্ধ।’

এদিকে বাংলাদেশেও দিনে দিনে করোনা ভাইরাসের সংক্রমণ বেড়েই চলছে এবং এমন পরিস্থিতিতে বাংলাদেশের ক্রিকেটাররাও মাঠে তাদের অনুশীলন শুরু করতে পারেনি। এমন সময়টাতে বাংলাদেশের শ্রীলঙ্কা সফর নিয়েও দেখা দিয়েছে শঙ্কা।

দিন কয়েক আগেই গুঞ্জন উঠে জুলাইয়ের শেষে শ্রীলঙ্কা সফরে যাচ্ছে টাইগাররা। কিন্তু ক্রিকেটাররা মাঠে ফেরার আগেই এমন সিদ্ধান্ত নিবে কিনা বোর্ড এটা নিয়েও প্রশ্ন উঠেছিলো। যদিওবা বিসিবি শুরু থেকেই বলেছিলো অবস্থা বুঝে ব্যবস্থা নিবে। এ বিষয়ে বিসিবির এক কর্মকর্তা সবশেষ জানিয়েছেন আপাতত শ্রীলঙ্কা সফর নিয়ে ভাবছে না বোর্ড। তাই বলা যায় বিসিসিআইয়ের দেখানো পথেই হাঁটতে পারে বিসিবি।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »