বেরসিক বৃষ্টিতে বাংলাদেশ-নিউজিল্যান্ড প্রথম ওয়ানডে পরিত্যক্ত

নিউজ ডেস্ক »

অবশেষে প্রকৃতির কাছে হারতে হলো মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের মাঠকর্মীদের। দফায় দফায় হওয়া বৃষ্টির কারণে পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার প্রথম ওয়ানডে ম্যাচটি। প্রথম কয়েক দফার বৃষ্টি সামলে যদিওবা ম্যাচটা শুরু হয়েছিলো কিন্তু সন্ধ্যায় শুরু হওয়া ঝড়ো বৃষ্টির কারণে আর বল মাঠে গড়ায়নি। বৃষ্টিতে খেলা শেষ হওয়ার আগে পর্যন্ত ৩৩.৪ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৩৬ রান করেছিলো সফরকারী নিউজিল্যান্ড।

এর আগে দুপুরে টস জিতে শুরুতে সফরকারীদের ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। অধিনায়কের লিটন দাসের এমন সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করেন মুস্তাফিজুর রহমান। কিউইদের দলীয় ১৪ ও ১৬ রানের মাথায় দুটো উইকেট তুলে নিলে চাপে পড়ে ফার্গুসনের দল। এরপর ৩য় উইকেট জুটিতে ইয়ং ও নিকলস ৯৭ রানের দারুণ এক পার্টনারশিপ গড়ে নিউজিল্যান্ডকে ম্যাচে ফেরান। তবে আবারো কিউই শিবিরে আঘাত হানেন ফিজ। তার ঠিক এক ওভার পরেই বল হাতে নাসুম এক ওভারে ২ উইকেট তুলে নিলে আরো চাপে পড়ে সফরকারীরা।

বাংলাদেশের হয়ে মুস্তাফিজ ৭ ওভার বল করে ২৭ রান খরচায় ৩ উইকেট তুলে নেন। স্পিনার নাসুমের শিকার ২১ রান খরচায় ২ উইকেট। মাহমুদউল্লাহ রিয়াদ ৪ ওভার বল করলেও কোন উইকেট পাননি। সিরিজের ২য় ওয়ানডেতে আগামী ২৩ সেপ্টেম্বর একই মাঠে মুখোমুখি হবে দু’দল।

 

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »