বিশ্বকাপে শান্ত-মিরাজ হতে পারে বাংলাদেশের এক্স ফ্যাক্টর : হার্শা ভোগলে

নিউজ ডেস্ক »

দিন দুয়েক পরেই পর্দা উঠছে বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বড় আসর ওয়ানডে বিশ্বকাপের। অনেক সাবেক ক্রিকেটাররা দশ দলের বিভিন্ন ক্রিকেটারদের নিয়ে করছেন বিশ্লেষণ, ভবিষৎবাণী। ভারতের জনপ্রিয় ধারাভাষ্যকার ও ক্রিকেট বিশ্লেষক হার্শা ভোগলে এবার যোগ দিলেন সে তালিকায়।

ক্রিকবাজকে দেয়া এক সাক্ষাৎকারে হার্শা ভোগলে জানান, বিশ্বকাপে নাজমুল হোসেন ও মেহেদি হাসান মিরাজের উপর চোখ রাখতে হবে। বাংলাদেশের এক্স ফ্যাক্টর হতে পারেন এই দুই তরুণ ক্রিকেটার। হার্শা যদিও শুরুটা করেছিলেন সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমকে দিয়ে। হার্শার মতে সাকিব গত বিশ্বকাপের ব্যাটে বলে ছিলেন দুর্দান্ত। ৬০০ এর বেশি রান করেছেন। মুশফিকুর রহিমের ব্যাটেও ছিলো রানের ফোয়ারা। অস্ট্রেলিয়ার বিপক্ষে করেছিলেন দারুণ এক সেঞ্চুরি। এবারের বিশ্বকাপেও মুশফিকুর রহিম ও লিটন দাস ব্যাট হাতে দারুণ কিছু করতে পারেন।

হার্শা বলেন, “‘বাংলাদেশ! আমার অন্যতম পছন্দের দল। সাকিব আল হাসানকে খেলতে দেখতে ভালোবাসি। মাঠের বাইরে হয়তো একটু মেজাজি। কিন্তু মাঠের ভেতর নিখুঁত। বাংলাদেশ যদি (এই বিশ্বকাপে) এগিয়ে যেতে চায়, তাহলে সাকিব আল হাসানের চেয়ে বেশি কিছু লাগবে। গত বিশ্বকাপে সে ৬০০ রান করেছিল, বাংলাদেশও হুমকি হিসেবে দেখা দিয়েছিল। তাহলে (এবার) আর কার কার ওপর নজর রাখা যায়? আমি লিটন দাস ও মুশফিকুর রহিমের বড় ভক্ত। কিন্তু আরও দুজন আছেন, যাঁরা দুর্দান্ত…।”

এরপরই নাজমুল হোসেন শান্ত ও মেহেদী হাসান মিরাজের প্রশংসা করেন এই ভারতীয় ধারাভাষ্যকার। তিনি বলেন, “ক্রিকেট–বিশ্বে সবাই শান্ততে (নাজমুলে) মুগ্ধ। ওপেনিংয়ে কিংবা তিনে খেলায় সে নিজের সামর্থ্য ধীরে ধীরে বাড়াচ্ছে। এমন নয় যে সে হঠাৎ করেই আবির্ভূত হয়েছে। বাংলাদেশে প্রতিভার স্ফুরণ ঘটিয়ে অকালে ঝরে যাওয়া খেলোয়াড়দের মতো নয়, সে ধীরে ধীরে বড় কিছু হয়ে উঠেছে। মুশফিকুর রহিম ও সাকিব আল হাসানের ওপর থেকে সে চাপ কমাতে পারলে দলের জন্যই ভালো হবে। টেস্টে আমি প্রথম তার (মিরাজের) বোলিং দেখেছি। সে টেস্টের জন্য যথাযথ অফ স্পিনার। এরপর বছরের পর বছর ধরে সাদা বলে তার পরিসংখ্যান দেখেছি, মাঝেমধ্যে সে ইনিংস উদ্বোধনও করে আবার অবিশ্বাস্য কিছু ইনিংসও খেলেছে। সাত–আটে থেকে ম্যাচ জেতানো কিংবা দলকে বিপদ থেকে সে উদ্ধার করতে পারে। আমার মনে হয়, মেহেদী হাসানের মধ্যে পরবর্তী সাকিব আল হাসান হওয়ার সব গুণাগুণই রয়েছে। আমি জানি না সে পারবে কি না, তবে মেহেদী হাসানকে পাওয়া বাংলাদেশের জন্য খুবই স্বস্তির।”

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »