চেন্নাইয়ের বাইরে মলিন মোস্তাফিজ

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

আইপিএলে এখনো সর্বোচ্চ উইকেট শিকারিদের মধ্যে মোস্তাফিজুর রহমান নামটি আছে। একদিক থেকে মোস্তাফিজ হয়তো এগিয়েই আছেন। কারণ, শীর্ষে থাকা যুজবেন্দ্র চাহাল ১১ উইকেট পেয়েছেন ছয় ম্যাচে। গড়ে মোস্তাফিজের চেয়ে এগিয়ে থাকার কারণে দুইয়ে থাকা যশপ্রীত বুমরাও ১০ উইকেট পেয়েছেন ছয় ম্যাচে।

আর মোস্তাফিজের ১০ উইকেট এসেছে পাঁচ ম্যাচে। স্ট্রাইকরেটেও বুমরার চেয়ে এগিয়ে আছেন বাংলাদেশি পেসার। কিন্তু গতকাল মুম্বাই ইন্ডিয়ানসের বিপক্ষে আবারও প্রশ্ন জেগেছে, মোস্তাফিজ কি দিন দিন ‘ওয়ান ট্রিক পনি’ হয়ে উঠছেন?

আগেই জানা ছিল, মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে বড় পরীক্ষা হবে মোস্তাফিজের। আইপিএলে এখনো পর্যন্ত মোস্তাফিজের ভালো পারফরম্যান্সগুলো ছিল চেন্নাইয়ের উইকেটে। স্পিন সহায়ক বলে পরিচিত সে উইকেট মোস্তাফিজের ভালো করাটা প্রত্যাশিত। আইপিএলে নিলামে মোস্তাফিজকে কেনার পেছনে চেন্নাই মূল কারণ ছিল চিদম্বরমের উইকেট।

এ কারণেই অনেকেই মোস্তাফিজের পারফরম্যান্স নিয়ে অতটা উচ্ছ্বাস দেখাচ্ছিলেন না। কারণ, ব্যাটিং উইকেটে মোস্তাফিজের কাটার ও স্লোয়ার এখন আসলেই কতটা কার্যকরী, সেটা চেন্নাইয়ের উইকেটের পারফরম্যান্সে বোঝা সম্ভব না।

গতকালের আগে মোস্তাফিজ একটি ম্যাচেই খারাপ করেছিলেন। দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে বিশাখাপত্তনমে ৪৭ রান খরচ করে ১ উইকেট পেয়েছিলেন বাঁহাতি পেসার। গতকাল মুম্বাইয়ের বিপক্ষে সেটাও ছাড়িয়ে গেলেন। প্রথম স্পেলে ২ ওভারে ২৩ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন মোস্তাফিজ। ১৭তম ওভারে ফিরেই প্রথম দুই বলে ১৩ রান দেন। তৃতীয় বলে টিম ডেভিডকে লং অফে ক্যাচ বানালেও সে ওভারে আরও ৬ রান দেন মোস্তাফিজ।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »