অস্ট্রেলিয়ার ব্যাটিং কোচকে ছাঁটাই, সাথে আরো ৪০ কর্মী

নিউজ ডেস্ক »

করোনাভাইরাসের কারণে মাঠে ক্রিকেট নেই প্রায় তিন মাস। সাধারণত এই অবস্থায় সব ক্রিকেট বোর্ডের আয়ের উৎস বন্ধ। মাঠে খেলা নেই মানে তাদের আয়ও বন্ধ। এই মাঠের বাইরের ক্রিকেটে হিমশিম খাচ্ছে অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড ক্রিকেট অস্ট্রেলিয়া। ইতিমধ্যে করোনার বোর্ডের ব্যাপার সামলাতে না পারায় পদত্যাগ করেছে সিএ’র প্রধান নির্বাহী কেভিন রবার্টস।

ক্রিকেট অস্ট্রেলিয়া আজ ঘোষণা দিয়েছে তারা তাদের কর্মী ছাঁটাই করবে। ক্ষতি পুষিয়ে নিতে প্রায় ৪০ কন কর্মীর ছাঁটাই করবে। সাথে বেতন কাটবে নির্বাহী পর্যায়ের কর্মীদের। এর পাশাপাশি তারা আরো কিছু পদক্ষেপ নিবে যেগুলো খরচ কমিয়ে আনবে৷ যার মধ্যে আছে নিচু পর্যায় ও জুনিয়র দলগুলোর আন্তর্জাতিক সফর মুলতবি করা।

ক্রিকেট অস্ট্রেলিয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে তাদের এই খরচ বাচানোর ব্যাপারগুলো জানায়। তারা মনে করে প্রায় ৪০ মিলিয়ন অস্ট্রেলিয়ান ডলার এই পদক্ষেপ গুলোর কারণে বেঁচে যাবে। সাথে বোর্ডের রাজস্ব আয়ে যে ক্ষতি হচ্ছে তা কিছুটা কমিয়ে আনা সম্ভব।

তারা বলেন, ‘আমরা প্রতিষ্ঠানের কর্মী ছাঁটাই করছি।কিন্ত কে থাকছে আর কে যাচ্ছে তা আমরা বলতে চাইনা।’ তবে অস্ট্রেলিয়ান গণমাধ্যম জানায় অস্ট্রেলিয়ান ব্যাটিং কোচ গ্রায়েম হিক এই ছাঁটাইয়ের লিস্টে আছেন। তিনি ২০১৩ থেকে ক্রিকেট অস্ট্রেলিয়ার সাথে কাজ করে আসছেন।

নিউজক্রিকেট/রীম

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »