২০১৯ বিশ্বকাপে নিরাপত্তাহীনতায় ভুগছিলেন পাকিস্তানি ক্রিকেটাররাঃ ইনজামাম

নিউজ ডেস্ক »

২০১৯ ওডিয়াই বিশ্বকাপে পাকিস্তানি খেলোয়াড়দের মনে একপ্রকার নিরাপত্তাহীনতা কাজ করছিল যা তাদের খেলাতে প্রভাব ফেলেছিল বলে দাবি করছেন তৎকালীন পাকিস্তানের প্রধান নির্বাচক, সাবেক কিংবদন্তি ক্রিকেটার ইনজামাম উল হক। তার মতে সবার মনে একটা ভীতি ছিল যে, ভাল খেলতে না পারলেই দল থেকে বাদ পড়তে হবে।

তাছাড়া বিশ্বকাপের পর হঠাৎ করে ওডিয়াই নিয়মিত অধিনায়ক সরফরাজ আহমেদকে দায়িত্ব থেকে সরানো উচিৎ হয়নি বলে মন্তব্য করেন ইনজামাম। তার মতে পিসিবির (পাকিস্তান ক্রিকেট বোর্ড) উচিৎ ছিল সরফরাজকে আরো কিছু সময় দেওয়া যাতে দলের ভাল সময় সে ফেরাতে পারে যেহেতু সে পাকিস্তানকে ভাল কিছু জয় উপহার দিয়েছে।

পাকিস্তানি এক টিভি চ্যানেলে ইনজামাম বলেন, ‘এমনকি গত বিশ্বকাপেও আমি অনুভব করেছিলাম যে অধিনায়ক এবং অন্যান্য খেলোয়াড়রা চাপ অনুভব করছিলেন কারণ তারা ভাবছিলেন, এই টুর্ণামেন্টে ভাল খেলতে না পারলেই দল থেকে বাদ দেওয়া হবে তাদের। এমন পরিবেশ সৃষ্টি করা হয়েছিল যা ক্রিকেটের জন্য ভাল নয়।’

‘সরফরাজ পাকিস্তানকে কিছু গুরুত্বপূর্ণ জয় উপহার দিয়েছন এবং ভাল অধিনায়কত্ব রপ্ত করছিলেন। কিন্তু দুর্ভাগ্যবশত যখন সে ভুল এবং অভিজ্ঞতা থেকে শিক্ষা গ্রহণ করেছিল তখনই তাকে অধিনায়কত্ব থেকে বাদ দেওয়া হয়।’ -যোগ করেন ইনজামাম।

ইনজামাম আরো বলেন, ‘সরফরাজ আমাদেরকে চ্যাম্পিয়নস ট্রফি জিতিয়েছে এবং টি-টোয়েন্টিতে করেছে আমাদের এক নাম্বার। বোর্ডের উচিৎ ছিল অধিনায়ক হিসেবে তাকে আরো সময় দেওয়া বরঞ্চ তাকে আত্মবিশ্বাস দেওয়া হয়নি, তাড়াহুড়ো করে তাকে বাদ দেওয়া হয়েছে।’

পিসিবি বর্তমানে টেস্ট অধিনায়কত্বের দায়িত্ব দিয়েছে অভিজ্ঞ ব্যাটসম্যান আজহার আলীকে এবং ওডিয়াই ও টি-টোয়েন্টি সামলানোর দায়িত্ব দেওয়া হয়েছে বাবর আজমকে।

নিউজক্রিকেট/এমএস

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »