স্থগিত হতে পারে টি-২০ বিশ্বকাপ!

নিউজ ডেস্ক »

করোনার কারণে থমকে গেছে বিশ্ব। এর ভয়াবহতা প্রকোপে বন্ধ রয়েছে ক্রিকেট সহ সব ধরনের খেলাই। এরই মধ্যে জল্পনা-কল্পনা শুরু হয়েছে টি-২০ বিশ্বকাপ নিয়ে। পূর্ব নির্ধারিত শিডিউল অনুযায়ী অক্টোবরে শুরু হওয়ার কথা থাকলেও করোনা ভাইরাসের কারণে পেছাতে পারে টি-২০ বিশ্বকাপ অথবা হতে পারে স্থগিতও। এ বিষয়ে আগামী সপ্তাহে আইসিসির বৈঠকে সিদ্ধান্ত আসতে পারে।

করোনার প্রকোপ বিশ্বের অন্যান্য দেশের মতো অস্ট্রেলিয়াতেও পড়েছে।এরি মধ্যেই মারাও গেছেন প্রায় শতাধিক। এমন অবস্থায় পূর্ব নির্ধারিত শিডিউল অনুযায়ী ২০২০ টি-২০ বিশ্বকাপ সময়মত হওয়ার সম্ভাবনা তো নেই সাথে বিশ্বকাপ স্থগিত করা হয় কিনা সেটিই এখন দেখার বিষয়।এদিকে বিশ্বকাপ স্থগিত হলে আইপিএলের আয়োজনের কথা চিন্তা করছে ভারতীয় ক্রিকেট বোর্ড(বিসিসিআই)। এ ব্যাপারে জানিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি নিজেই।

গত সপ্তাহে টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে পেছাতে অস্ট্রেলিয়া বিশ্বকাপ। কিন্তু পেছালে সেটা কবে হতে পারে? কারণ ২০২১ সালেই রয়েছে আরেকটি টি-২০ বিশ্বকাপ যার হোস্ট ভারত। যার দরুন এ বছর অস্ট্রেলিয়া বিশ্বকাপ আয়োজন না হলে পরবর্তীতে শিডিউল মেলাতেও হিমসিম খেতে হবে আইসিসিকে। সব প্রশ্নের উত্তর ই জানা যাবে ২৬ ও ২৮ এ মে টেলিকনফারেন্সে হওয়া আইসিসির বৈঠকে। একই সঙ্গে সেখানে আলোচনা হবে আইসিসির নতুন সভাপতির পদের জন্য নমিনেশন পত্র গ্রহণ ও জমা দেওয়ার শেষ তারিখ সেই সাথে নির্বাচনের তারিখ ঠিক করা।

আপাতত বলা যায় ২০২০ টি-২০ বিশ্বকাপ সময়মতো হবার সম্ভাবনা নেই।

বাংলাদেশ সময়: ৮:০৫ পিএম

নিউজক্রিকেট/এইচএএম

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »