সেপ্টেম্বর-অক্টোবরে শুরু হচ্ছে ডিপিএল

নিউজ ডেস্ক »

করোনা ভাইরাস প্রকোপের কারণে প্রথম রাউন্ডের খেলা মাঠে গড়ানোর পরই স্থগিত হয়ে যায় ঢাকা প্রিমিয়ার লিগ। এরপর দীর্ঘ চার মাস অতিবাহিত হয়ে গেলেও বর্তমান পরিস্থিতির কারণে ডিপিএল মাঠে গড়ানোর সম্ভাবনা নেই বললেই চলে। তবে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম) চাইছে সেপ্টেম্বর-অক্টোবরে এই টুর্নামেন্ট আয়োজন করতে।

লম্বা একটা সময় পার হয়ে গেলেও ক্রিকেটাররা উন্মুখ হয়ে রয়েছেন লিগ শুরুর বিষয়ে ঘোষণার জন্য। ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশও (কোয়াব) দ্রতু মাঠে খেলা ফেরানোর জন্য আলোচনা অব্যাহত রেখেছে।

সিসিডিএম চেয়ারম্যান কাজী এনাম বুধবার অনলাইন এক পোর্টালকে জানান,”আমরা এমন একটা পরিকল্পনা করছি যাতে করে ঈদের পর সেপ্টেম্বর-অক্টোবরে সুরক্ষিত পরিবেশে প্রিমিয়ার লিগ শুরু করতে পারি। বিসিবির সঙ্গেও এই ব্যাপারে আলোচনা চলছে। যদি সুরক্ষিত পরিবেশে লিগ আয়োজন করা যায় তাহলে ঢাকার বাইরে কক্সবাজার এবং বিকেএসপিতে ম্যাচগুলো হতে পারে। এখনও আলোচনার পর্যায়ে আছে সব। সামনেই এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।”

আরও যোগ করে তিনি বলেন,”করোনা ভাইরাসের কারণে দুই দিন আগেই স্থগিত হয়েছে এ বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এছাড়া অদৃশ্য এই ভাইরাসের কারণে স্থগিত রয়েছে বাংলাদেশের সকল ঘরোয়া লিগ। তাছাড়া আন্তর্জাতিক পর্যায়ে  শ্রীলঙ্কা, নিউজিল্যান্ড এবং আয়ারল্যান্ডের সাথে সকল সফর স্থগিত হয়েছে। এমনকি স্থগিত হয়েছে ঘরের মাঠে অনুষ্ঠিত হতে যাওয়া অস্ট্রেলিয়া সিরিজও।”

নিউজক্রিকেট/ এসএস

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »