সিপিএলে দল পেলেন ৪৮ বছর বয়সী তাম্বে

নিউজ ডেস্ক »

ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগে (সিপিএল) ত্রিনবাগো নাইট রাইডার্সের হয়ে মাঠ মাতাবেন ৪৮ বছর বয়সী ভারতীয় ক্রিকেটার প্রবীণ তাম্বে। নামের সাথে প্রবীণ থাকলেও সত্যিকার অর্থেই ক্রিকেটের ভাষায়ও এতদিনে প্রবীণদের কাতারেই নাম উঠতো তার। তবে অসাধারণ ইচ্ছা শক্তির কারণে ফিটনেস ধরে রেখেছেন তিনি।

এর আগেও আইপিএলে গুজরাট লায়ন্স, রাজস্থান রয়্যালস এবং সানরাইজ হায়দ্রাবাদের হয়ে খেলেছিলেন তিনি। গত আইপিএলে কলকাতা নাইট রাইডার্সে দল পেলেও টি১০ লীগ খেলার কারণে প্রত্যাহার করা হয় তাকে।

এদিকে ক্যারিবিয়ান মুলুকে খেলার জন্য মুখিয়ে আছেন তাম্বে। করোনা ভাইরাসের কারণে সঠিক সুরক্ষা নিয়েই যেতে চান তিনি।

তাম্বে বলেন, ‘আমি পুরোপুরি ফিট। বিসিসিআই আমাকে তাদের কোনো আসরে খেলার সুযোগ দিচ্ছে না, এখানে খেলব না কেন! আমি অবশ্যই দেশের বাইরে খেলার সামর্থ্য রাখি। ত্রিনবাগো নাইট রাইডার্স আমাকে দলে ভিড়িয়েছে। আমি সেখানে খেলতে যাওয়ার আগে সব ধরনের সতর্কতা অবলম্বন করব। সব ধরনের নিয়ম মেনে চলব।’

‘আমি ঘরে বসে আমার শারীরিক সুস্থতার জন্য কাজ করছি এবং তাই হ্যাঁ অবশ্যই এই সংস্করণটির অপেক্ষায় রয়েছি।’ আরও যোগ করেন তাম্বে।

বিসিসিআই এর ছাড়পত্র পেলেই ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগে খেলতে পারবেন প্রবীণ তাম্বে। নিজের টি২০ ক্যারিয়ারে ৬১ ম্যাচ খেলে ৬৭টি উইকেট নিয়েছেন তিনি। ইকোনমি মাত্র ৭.০৪ টি২০ হিসেবে বেশ ভালোও বলা চলে৷ টি১০ ক্রিকেটেও নিজের দ্যুতি ছড়িয়েছেন তাম্বে। টি১০ ক্রিকেটে প্রথম খেলোয়াড় হিসেবে হ্যাট্টিকের রেকর্ড গড়েন তিনি।

উল্লেখ্য, আগামী ১৮’ই আগস্ট থেকে ১০’ই সেপ্টেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগ। তবে এখনও সরকারে অনুমতির অপেক্ষায় আছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ।

নিউজ ক্রিকেট/কেএমএএইচ

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »