ম্যাচের সময় অধিনায়করা কেনো ঘুমাতে পারে না এখন বুঝতে পেরেছিঃ বেন স্টোকস

নিউজ ডেস্ক »

অভিষেক নেতৃত্বের প্রথম রেজাল্টেই ফেইল করেছেন বেন স্টোকস। তবে ম্যাচ হারলেও নিজের ভিতর দারুণ এক উপলদ্ধি জন্মেছে ইংল্যান্ডের এই অলরাউন্ডারের। জো রুট কিংবা অন্যান্য দলের নিয়মিত যেসব অধিনায়করা রয়েছেন তারা ম্যাচ চলার সময় কেন ঘুমাতে পারে না, সেটা উপলদ্ধি করলেন স্টোকস।

ইংলিশদের নিয়মিত অধিনায়ক জো রুট সন্তান সম্ভবা স্ত্রীকে সময় দেওয়ার কারণে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সাউদ্যাম্পটন টেস্টে খেলতে পারেননি। যার পরিপ্রেক্ষিতে প্রথমবারের মতো ইংলিশদের হয়ে অধিনায়কত্ব করার সুযোগ হয় বেন স্টোকসের।

ম্যাচশেষে তাই স্টোকস বলেন, ‘গতকাল রাতে (ম্যাচের শেষদিনের আগের রাতে) এক মিনিটও ঘুমাতে পারিনি। আমার দল একটুও ভালো অবস্থায় ছিল না। আমিনজানতাম, এখান থেকে ম্যাচ বের করে আনতে হলে খুব কষ্ট হবে এবং একটা মিরকলের ও প্রয়োজন হতে হবে। আমি এই মুহুর্তে এখন বুঝতে পারছি কেন অধিনায়করা ম্যাচ চলাকালীন ঘুমাতে পারে না।’

সিরিজের দ্বিতীয় টেস্টেই জো রুটকে পাচ্ছে ইংল্যান্ড। রুট ফেরায় যেন বড় বাঁচা বাঁচলেন স্টোকস। রুট প্রসঙ্গে বলেন, ‘রুট এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা একজন ব্যাটসম্যান। তাই যেকারণে তার মতো খেলোয়াড়কে দলে খুব প্রয়োজন। আর অধিনায়কত্বেরর বিষয়ে তো আরো অবশ্যই প্রয়োজন। ও দলে তাড়াতাড়ি ফিরুক এটাই আমি চাই। রুটের জন্য সবসময় শুভকামনা।’

আগামী ১৬ জুলাই ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোডে সিরিজের দ্বিতীয় টেস্ট শুরু হবে। এবং শেষ টেস্ট ম্যাচটি শুরু হবে ২৪ জুলাই, একই ভেন্যুতে।

নিউজক্রিকেট/শাওন

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »