মাশরাফিকে এখনই বিদায় নেওয়ার আহ্বান ওটিস গিবসনের

নিউজ ডেস্ক »

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের বর্তমান বোলিং কোচ, সাবেক ক্যারিবিয়ান পেসার ওটিস গিবসন বাংলাদেশের অন্যতম সফল অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাকে এখনই ক্রিকেট থেকে বিদায় নেওয়ার আহবান জানিয়েছেন। গিবসনের মতে, ৩৬ বছর বয়সী মাশরাফিকে ২০২৩ বিশ্বকাপের পরিকল্পনায় রাখা সম্ভব না। ভারতে অনুষ্ঠিত হতে যাওয়া ২০২৩ ওডিয়াই বিশ্বকাপের জন্য নতুন বোলারদের গড়ে তুলতে মাশরাফির এখনই ক্রিকেট থেকে সরে যাওয়ার পরামর্শ দিয়েছেন তিনি।

গত জানুয়ারিতে বাংলাদেশের কোচিং বিভাগে যুক্ত হওয়া ওটিস গিবসন মনে করেন, প্রধান কোচ রাসেল ডোমিঙ্গোর উচিৎ বেশ কয়েকজন তরুণ বোলারের দিকে নজর দেওয়া আগামী ৩ বছরে তাদের বিশ্বকাপের জন্য তৈরি করতে।

বাংলাদেশের জাতীয় দৈনিক পত্রিকা প্রথম আলোকে দেওয়া এক সাক্ষাৎকারে গিবসন বলেন, ‘আমি মনে করি, তার(মাশরাফির) দুর্দান্ত আন্তর্জাতিক ক্যারিয়ার রয়েছে। সে তার যথার্থই করেছে, তার দেশকে গর্বিত করেছে। আগামী ২০২৩ বিশ্বকাপের জন্য যেকোনো আন্তর্জাতিক কোচই দল গঠন করা শুরু করবে এখন। আমি নিশ্চিত যে রাসেল ( বাংলাদেশের প্রধান কোচ) ও তাই ভাবছে।’

‘আর তাই সে (রাসেল ডোমিঙ্গো) অবশ্যই চাইবে হাসান মাহমুদ, সাইফুদ্দিন এবাদতের মত তরুণ খেলোয়াড়দের। আমরা এবাদতকে সাদা বলে এখনো দেখিনি। এদিকে তাসকিন, খালেদরা ফিট হয়ে উঠেছেন। তাছাড়া রানা(মেহেদি হাসান) ও আছে আমাদের হাতে। সুতরাং এ দেশে অনেক তরুণ ক্রিকেটার রয়েছে।’ – আরো যোগ করেন গিবসন।

গিবসনের মতে, ডোমিঙ্গো ভবিষ্যতের জন্য এখন দল গঠনের চেষ্টা করছে। অতএব, মাশরাফির উচিৎ এখনই বিদায় নেওয়া এবং তরুণ বোলারদের বিভিন্ন উপদেশ দিয়ে সহায়তা করা।

বাংলাদেশ সময়: ৫:৩০ পিএম

নিউজক্রিকেট/এমএস

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »