ভারত-পাকিস্তান দ্বৈরথ আজ

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

এশিয়া কাপ ক্রিকেটে শনিবার মাঠে নামবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। প্রথম ম্যাচে নেপালকে বড় ব্যবধানে হারিয়ে দারুণ শুরু করেছে পাকিস্তান। অন্যদিকে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে এবারে এশিয়িা কাপের মিশন শুরু করবে ভারত। পাল্লেকেলেতে বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় শুরু হবে ভারত-পাকিস্তান দ্বৈরথ।

ভারত পাকিস্তান ম্যাচ মানেই যেনো বাড়তি উত্তেজনা। আর এই ম্যাচ যদি হয় ক্রিকেট মাঠে তাহলে সেই উত্তেজনায় যোগ হয় বাড়তি মাত্রা। এশিয়া কাপে গ্রুপে পর্বে মুখোমুখি ভারত-পাকিস্তান। এই ভারত পাকিস্তান দ্বন্দ্বে এবারে এশিয়া কাপের আসরটাই ভেস্তে যেতে বসেছিল শেষ পর্যন্ত সবার সহযোগিতায় এশিয়া কাপে পাক-ভারত দৈরথ।

এবারের এশিয়া কাপের শুরুটা বেশ দুর্দান্ত হয়েছে পাকিস্তানের। নিজেদের প্রথম ম্যাচে নেপালকে রীতিমতো উড়িয়ে দিয়েছে বাবর আজমের দল। ২৩৮ রানের বড় ব্যবধানে জয় পেয়েছে পাকিস্তান। ভারতের বিপক্ষে ম্যাচের আগে এমন দাপুটে জয় পাকিস্তান শিবিরে বেশ আত্মবিশ্বাস জোগাবে।

বাবর আজম, ইফতিখার আহমেদ সঙ্গে ফখর জামানের ব্যাটিং ফর্ম পাকিস্তান দলে ভরসা দেবে। পাশাপাশি বল হাতে শাহীন আফ্রিদি, হারিস রউফের দারুণ ফর্ম ভিরাট কোহলিদের জন্য চিন্তার কারণ হতে পারে।   ভারতকে হারিয়ে সুপার ফোর নিশ্চিত করতেই মাঠে নামবে পাকিস্তান।

অন্যদিনে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়েই এশিয়া কাপের মিশন শুরু করবে ভারত। গত বুধবারেই শ্রীলঙ্কায় পৌছেছে ভারত দল। প্রথম ম্যাচে মাঠে নামার আগেই ইনজুরি থেকে দল থেকে ছিটকে গেছেন লোকেশ রাহুল। তবে ভিরাট কোহলি, শুবম্যান গিলরা রয়েছেন দারুণ ছন্দে। অন্যদিকে কুলদ্বিপ যাদব, মোহাম্মদ সিরাজের দারুণ ফর্ম বাবর আজমদের চ্যালেঞ্চ জানাতে প্রস্তুত।

মুখোমুখি পরিসংখ্যারে সীমিত ওভারে ফরম্যাটে ভারতের দাপট বেশি। শেষ পাঁচবারের দেখায় ভারতের বিপক্ষে মাত্র একবার জিততে পেরেছে পাকিস্তান। বাকি সব ম্যাচ জিতেছে ভারত। তবে ভারত পাকিস্তান মহারণে বাধা হতে পারে বৃষ্টি। শনিবার ক্যান্ডিতে বৃষ্টি হবার সম্ভাবনা ৯০ ভাগ। তাই ম্যাচ পণ্ডের সম্ভাবনাও রয়েছে।

 

আরএ/নিউজক্রিকেট২৪

 

 

 

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »