ভারত নিজেদের স্বার্থের জন্য বিশ্ব ক্রিকেটের স্বার্থ নষ্ট করছেঃ মানি

নিউজ ডেস্ক »

ভারত-পাকিস্তান দ্বন্দ্বের কথা প্রায় কম বেশি সবারই জানা। তারা অনেকদিন নিজেদের মাঝে দ্বিপাক্ষিক সিরিজ খেলে না। এরই প্রেক্ষিতে পাকিস্তান ক্রিকেট বোর্ড পিসিবি’র প্রধান এহসান মানি বলেন ভারত নিজেদের স্বার্থ হাসিল করার জন্যই বিশ্ব ক্রিকেটের স্বার্থ ক্ষুন্ন করছে।

ভারত পাকিস্তান বৈশ্বিক আসর গুলোতে মুখোমুখি হলেও নিজেদের মাঝে দ্বিপাক্ষিক সিরিজ এখন আর খেলে না। শেষবার ২০১২ সালে ভারতে গিয়ে সিরিজ খেলেছিলো পাকিস্তান। এরপর রাজনৈতিক সম্পর্কের কারণে তাদের মাঝে দ্বিপাক্ষিক সিরিজ খেলা হয়নি। পাকিস্তান কয়েকবার খেলতে আগ্রহ প্রকাশ করলেও ভারত তাতে রাজী হয়নি।

ভারতের পাকিস্তানের বিপক্ষে সিরিজ না খেলা নিয়ে মুখ খুলেছেন পাকিস্তান বোর্ড প্রধান এহসান মানি। তিনি মনে করেন ভারত নিজেদের স্বার্থের জন্যই পাকিস্তানের সাথে খেলছেনা। ক্রিকবাজকে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেন, ‘একটি দেশ শুধু নিজেদের স্বার্থের জন্য বিশ্ব ক্রিকেটের স্বার্থ ক্ষুন্ন করছে। ক্রিকেটকে সারা বিশ্বের কাছে পৌঁছে দেয়ার দায়িত্ব আমাদের সবার। এটাই আমাদের লক্ষ হওয়া উচিত। শুধু নিজেদের স্বার্থ দেখা কখনই উচিৎ না। তাই আমাদের উচিৎ এমন দ্বিপাক্ষিক সিরিজ আয়োজন করা।’

‘ভারত-পাকিস্তান খেলা দর্শক সব সময় দেখতে চায়। আইসিসিত ইভেন্ট ছাড়া এই দুই দলের আর খেলায় হয়না। শুধুমাত্র ভারত সরকারের কারণে দ্বিপাক্ষিক সিরিজ বন্ধ। এতে করে ক্রিকেটের ক্ষতি। আমরা নিজেদের পরিকল্পনায় ভারতকে রাখতে পারিনা।’ —সাথে যোগ করেন তিনি।

নিউজক্রিকেট/রীম

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »