বিসিবির কোচিং প্যানেলে যুক্ত হলেন সাবেক তিন তারকা ক্রিকেটার

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

বাংলাদেশ ক্রিকেটে দেশী কোচদের মূল্যায়ণ করার দাবী সবসময়ই ছিলো সর্বমহল থেকে। মাঝে মধ্যে কেউ কেউ সুযোগ পেলেও এবার একসাথে ৩ সাবেক ক্রিকেটারকে কোচিং প্যানেলে অন্তর্ভূক্ত করলো বিসিবি।

বাংলাদেশ জাতীয় দলের সাবেক ক্রিকেটার ও প্রথম শ্রেণীর ক্রিকেটে প্রথম ব্যাটার হিসেবে ১০ হাজার রান করা কিংবদন্থী তুষার ইমরানকে স্থায়ী ভাবে হাই পারফরম্যান্স ইউনিটের (এইচপি) ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। দেশের হয়ে ২য় ওয়ানডে সেঞ্চুরীয়ান, সাবেক অধিনায়ক ও তারকা ব্যাটার রাজিন সালেহকে ৩ মাসের জন্য ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। এছাড়াও সাবেক পেসার তারেক আজিজকে স্থায়ী ভাবে বোলিং কোচের দায়িত্ব দেয়া হয়েছে।

বর্তমানে এইচপি দল রাজশাহীতে আছে। এইচপি টিমের সাথে আছেন রাজিন সালেহ। সেখানে অনুশীলন শেষে অস্ট্রেলিয়া সফরে যাবে এইচপি দল। অস্ট্রেলিয়া সফর থেকে দায়িত্ব পালন শুরু করবেন তুষার ইমরান ও তারেক আজিজ।

রাজিন সালেহকে ৩ মাসের জন্য নিয়োগ দিলেও ঘরোয়া ক্রিকেটে কোচিংয়ের ব্যস্ততা না থাকলে বাকি সময়টা বিসিবির সাথেই কাজ করবেন তিনি।

এছাড়াও জাতীয় দলের হয়ে ৩টি টি২০ ম্যাচ খেলা নাদিফ চৌধুরী বয়সভিত্তিক দলের নির্বাচক নিযুক্ত হয়েছেন। গত মৌসুমে জাতীয় লীগে খেলার পরই অবসর নিয়েছিলেন তিনি। এবার বিসিবির নির্বাচক প্যানেলে যুক্ত হয়েছেন।

একসাথে সাবেক তিন ক্রিকেটার বিসিবির কোচিং প্যানেলে যুক্ত হওয়ায় ভবিষ্যতে আরো সাবেক ক্রিকেটার বিসিবিতে আসার পথ উম্মুক্ত হলো এবং সেই ধারাবাহিকতায় এক সময় সাবেক কোন ক্রিকেটারের হাতেই উঠতে পারে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের কোচিংয়ের গুরু দায়িত্ব।

অবসরপরবর্তীতে সাবেক ক্রিকেটারদের বিসিবিতে যুক্ত করা নিঃসন্দেহে বিসিবির ভালো সিদ্ধান্ত। বাংলাদেশ ক্রিকেটকে এগিয়ে নিতে ক্রিকেটার তৈরীর পাশাপাশি সাবেক হয়ে যাওয়া ক্রিকেটারদের কোচিং প্যানেলে যুক্ত করার মাধ্যমে তরুণদের ক্রিকেটে তরুণদের আগ্রহী করে তোলার কোন বিকল্প নেই।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »