বিশ্বকাপের বদলে আইপিএলের পক্ষে না বর্ডার

নিউজ ডেস্ক »

বিশ্বের সব চেয়ে জমজমাট ফ্র‍্যাঞ্চাইজি টি-টুয়েন্টি লিগ ভারতের আইপিএল। এই বছর করোনাভাইরাসের কারণে তা এখনো মাঠে গড়ায়নি। অনেকেই ধারণা করছেন এই বছরের টি-টুয়েন্টি বিশ্বকাপের বদলে হতে পারে আইপিএল। তবে এই প্রস্তাবের পক্ষে না অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার অ্যালান বর্ডার।

ভারতের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) হচ্ছে ভারতের ঘরোয়া ফ্র‍্যাঞ্চাইজি টি-টুয়েন্টি লিগ। যেখানে অর্থের বিনিময়ে খেলেন বিশ্বের সব নামি-দামি খেলোয়াড়। অপরদিকে টি-টোয়েন্টি বিশ্বকাপ হচ্ছে একটি বৈশ্বিক ক্রীড়া প্রতিযোগিতা
যেখানে অংশগ্রহণ করেন বিশ্বের অনেক দেশ। তাই স্বাভাবিক ভাবেই আইপিএলের চেয়ে বিশ্বকাপের মূল্য অনেক অনেক বেশি।

করোনাভাইরাসের কারণে অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়ে আছে আইপিএল। এমন সময় স্থগিত হয়ে যেতে পারে আইপিএল। আর বিশ্বকাপ স্থগিত হলেও সে সময় আইপিএল আয়োজনের প্রস্তাবটি ভালো লাগেনি বর্ডারের।

তিনি বলেন, ‘আইপিএল ভারতের ঘরোয়া ক্রিকেট লিগ মাত্র৷ এটি বিশ্বকাপের চেয়ে বড় হতে পারেনা।টি-টোয়েন্টি বিশ্বকাপের বদলে আইপিএল হলে তা একটি খারাপ দৃষ্টান্ত হবে। বিশ্বকাপ না হয়ে যদি আইপিএল হয় তাহলে ক্রিকেটীয় দেশগুলোর প্রতিবাদ করা উচিৎ। তারা যেন আইপিএলের জন্য কোনো খেলোয়াড়কে ছাড়পত্র না দেয়।’

উল্লেখ্য, আইপিএল শুরু হওয়ার কথা ছিলো গত ২৯শে মার্চ। পরবর্তী তারিখ দেয়া হয় ১৫ই এপ্রিল। করোনাভাইরাস পরিস্থিতি খারাপ হওয়ায় তা এখন অনির্দষ্টকালের জন্য স্থগিত আছে।

বাংলাদেশ সময়ঃ ২:১০ পিএম

নিউজক্রিকেট/আরআর

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »