বিকেলে জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামছে ভারত

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

সদ্য সমাপ্ত টি২০ বিশ্বকাপ জিতেছে ভারত। ২য় বারের মতো শিরোপা জিতেও বসে থাকছে না চ্যাম্পিয়নরা। জিম্বাবুয়ের মাটিতে ৫ ম্যাচ টি২০ সিরিজ খেলার জন্য ভারতীয় দল এখন জিম্বাবুয়ে অবস্থান করছে। আজ বিকাল ৫ ঘটিকায় হারারেতে মাঠে গড়াবে সিরিজের ১ম টি২০ ম্যাচ।

শুভমান গিলকে অধিনায়ক করে ঘোষিত ভারতীয় দলে অবশ্য বিশ্বকাপ জেতা দলের খুব বেশি ক্রিকেটার নেই। তারকা ক্রিকেটারদের বিশ্রাম দিয়ে আইপিএল তারকা এবং বিশ্বকাপে ম্যাচ না পাওয়া ক্রিকেটারদের নিয়েই দল গঠন করেছে ভারতীয় বোর্ড। বিশ্বকাপ  দলে থাকা সানজু স্যামসন, জাসভি জাসওয়াল, শিভম ডুবে এবং স্যান্ডবাই তালিকায় থাকা শুভমান গিল ও রিংকু সিংহ আছেন জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে।

 

এছাড়া আইপিএলে দূর্দান্ত খেলা রায়ান পরাগ, অভিষেক শর্মা, খলিল আহমেদ, তুষার দেশপান্ডে, ঋতুরাজ গায়কোয়াড, জিতেশ শর্মা, দ্রুব জুরেল, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণুই, সাই সুদর্শন, আবেশ খান ও হারসিত রানারা আছেন দলে।

 

রোহিত, ভিরাট কোলি ও তরুণ জাসভি জাসওয়ালকে টপকে বিশ্বকাপ দলে জায়গা হয়নি ওপেনার গিলের। বিশ্বকাপে খেলতে না পারা হতাশার হলেও, ভারতীয় দলকে নেতৃত্ব দেয়ার সুযোগ এসেছে গিলের সামনে। বিশ্বকাপ দলে থেকেও ম্যাচ না পাওয়া জাসওয়াল ও স্যানজু সামসনের সামনেও নিজেদের প্রমাণ করার সুযোগ এসেছে।

 

অপরদিকে জিম্বাবুয়েকে নেতৃত্ব দেবেন অভিজ্ঞ সিকান্দার রাজা। এই প্রথম জিম্বাবুয়ে দলে জায়গা করে নিয়েছেন বেলজিয়ামের প্লেয়ার আনতুম আমির নাকভি। প্রথম শ্রেণীর ক্রিকেটে ৩০০ রানের ইনিংস আছে তার। বেলজিয়ামের হয়ে ক্রিকেট খেললেও টেস্ট খেলুড়ে নেশন জিম্বাবুয়ের হয়েই আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হচ্ছে নাকভির।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »