বক্সিং ডে টেস্টে ওয়ার্নকে স্মরণ-

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

আগামী ২৬ ডিসেম্বর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বক্সিং ডে টেস্টে মাঠে নামবে অস্ট্রেলিয়া। বক্সিং ডে টেস্টের এই ম্যাচে দুদলই স্মরণ করবে প্রয়াত কিংবদন্তী ক্রিকেটার শেন ওয়ার্নকে।টেস্ট ম্যাচ শুরুর আগে মেলবোর্নের মাঠে জাতীয় সঙ্গীতের সময় অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার সব ক্রিকেটারদের মাথায় থাকবে ওয়ার্নের সেই ‘ফ্লপি’ টুপি।

চলতি বছরের মার্চে পুরো ক্রিকেট বিশ্বকে নিশ্চুপ করে দিয়ে না ফেরার দেশে পাড়ি জমান ওয়ার্ন।
ওয়ার্নের চলে যাওয়ার ৯ মাস পূর্ণ হয়ে গেলেও ক্রিকেট অস্ট্রেলিয়া তাকে ভুলেনি। নিজের ক্রিকেট ক্যারিয়ারে বক্সিং ডে টেস্ট গুলোতেও ওয়ার্নের ছিল দারুণ সব কীর্তি।আর তাই বিশেষ এই টেস্ট ম্যাচে তাকে শ্রদ্ধা জানানোর জন্য দারুণ সব পরিকল্পনা হাতে নিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

১৯৯৪ সালে অ্যাশেজের বক্সিং ডে টেস্টে হ্যাটট্রিক উইকেট নিয়ে নিজের জাত চেনান এই সাবেক অজি তারকা। তার ১২ বছর পরই ওই বক্সিং ডে টেস্টেই ছুঁয়ে ফেলেন নিজের ৭০০তম উইকেটের মাইলফলক।তাই এই কিংবদন্তিকে শ্রদ্ধা জানাতে ‘ফ্লপি’ টুপির পাশাপাশি ওয়ার্নের জার্সি নাম্বার ৩৫০ ফুটিয়ে তোলা হবে মাঠে। এদিকে ওয়ার্নকে নিয়ে বানানো হয়েছে একটি গ্রাফিক। যা অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা বক্সিং ডে টেস্টের প্রথমদিনে (২৬ ডিসেম্বর) স্থানীয় সময় বিকেল ৩:৫০ মিনিটে এমসিজির স্ক্রিনে দেখানো হবে। এটা পুরো ম্যাচের দিনগুলোতে কয়েকবার হাইলাইটও করা হবে।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »