ফিক্সিংয়ের মামলায় কঠোর শাস্তির বিধান করছে পাকিস্তান

নিউজ ডেস্ক »

‘ফিক্সিং’ এবং ‘পাকিস্তান ক্রিকেট’ দুটিই একটি আরেকটির সাথে দৃঢ় ভাবে জড়িত। বেশ কিছু খেলোয়াড় ফিক্সিং কান্ডে নিষিদ্ধ হয়েছেন। শুধু তাই নয় দীর্ঘ সময় কেটেছে জেলে। তাই এবার ফিক্সিং রোধে বড় পদক্ষেপ নিচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। ফিক্সিংকে এবার ফৌজদারি অপরাধ হিসেবে গণ্য করার অনুমোদন দিচ্ছে পাকিস্তান।

বিশ্বকাপজয়ী সাবেক পাকিস্তানের অধিনায়ক বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খান পাকিস্তানের ক্রিকেটকে এগিয়ে নিতে বেশ তৎপর। এসব বিষয়ে তিনি প্রায়ই বোর্ডের সাথে আলোচনা করেন। আসন্ন ইংল্যান্ড সফর নিয়েও করোনার প্রকোপের মধ্যে মিটিং করেছেন পিসিবি চেয়ারম্যান এহসান মানি ও ইমরান খান। সেই বৈঠকেই ফিক্সিং রোধে কঠোর পদক্ষেপ নেওয়ার কথা জানান তিনি।

পাকিস্তানি গণমাধ্যমগুলো জানিয়েছেন, ‘ইমরান খান নতুন আইনের খসরা অনুলিপি সমর্থন করেছেন এবং পিসিবি চেয়ারম্যানকে আইন ও অন্যান্য সংশ্লিষ্ট বিষয়ে মন্ত্রণালয় দ্বারা পরিশোধিত করার পরামর্শ দিয়েছেন। এটি সংসদে উত্থাপনের পর আইন প্রণয়ন করা হবে। আইন পাশের পরেই ফিক্সিং অপরাধকে ফৌজদারি মামলা হিসেবে বিবেচনা করা হবে। যেসব নতুন আইন হচ্ছে তা পিসিবির দূর্নীতি দমন ও সুরক্ষা ইউনিটকে খেলোয়াড়, কর্মকর্তা, ব্যক্তিদের অর্থের ট্রেইল এবং সম্পদের তদন্ত করার ক্ষেত্রে সীমাবদ্ধ থাকছে না।’

নিউজক্রিকেট/এইচএএম

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »