নেপালকে উড়িয়ে দিয়ে পাকিস্তানের শুভসূচনা

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে জয় পেয়েছে স্বাগতিক পাকিস্তান। নেপালকে ২৩৮ রানের বড় ব্যবধানে হারিয়েছে বাবরের দল। মুলতানে আগে ব্যাট করে বাবর আজম ও ইফতিখার আহমেদের সেঞ্চুরিতে ৬ উইকেট ৩৪২ রান তোলে পাকিস্তান। জবাবে ব্যাট করতে নেমে ১০৪ রান অলআউট হয় নেপাল।

শক্তির বিচারে নেপালে চেয়ে অনেকে এগিয়ে পাকিস্তান। এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে বড় কোনো অঘটন আর ঘটেনি। প্রত্যাশিত জয় দিয়েই এশিয়া কাপ শুরু করেছে পাকিস্তান। বাবর আজমদের দেয়া রান পাহাড় আর টপকাতে পারেনি নেপাল

৩৪৩ রানের টাগেটে ব্যাট করতে নেমে প্রধম ওভারেই ধাক্কা খায় নেপাল। কুশল ভুটেল ও রোহিত পাউডেলের উইকেট তুলে নেন শাহীন আফ্রিদি। পরের ওভারে আসিফ খের উইকেট নাসিম শাহ তুলে নিলে ১৪ রানে ৩ উইকেট হারিয়ে শুরুতেই চাপে পড়ে যায় নেপাল। তৃতীয় উইকেট জুটিতে সোমপাল ও আরিফ ৫৯ রানের জুটি গড়েন। আরিফ ২৬, সোমপাল ২৮ ও দিপেন্দ্র সিং ৩ রান করে আউট হলে ৯০ রানে ৬ উইকেট হারিয়ে ছিটকে যায় নেপাল। পাকিস্তানের নিয়ন্ত্রিত বোলিংয়ে শেষ দিকের ব্যাটাররা আর সুবিধা করদে পারেনি। শেষ পর্যন্ত ২৩.৪ ওভারে ১০৪ রানে অলআউট হয় নেপাল।

এর আগে টস জিতে আগে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি পাকিস্তানের। ফখর জামান ১৪ ও ইমাম-উল-হক ৫ রান করে দলীয় ২৫ রানের মধ্যে আউট হন। তৃতীয় উইকেট জুটিতে বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান প্রাথমিক চাপটা বেশ ভালোভাবেই সামাল দেন। ৮৬ রান আসে তাদের ব্যাট থেকে। ৪৩ রান করে আউট হন রিজওয়ান। এরপর সালমান ৫ রান করে আউট হন।

এরপর পাকিস্তানের রানের চাকাটা সচল রাখেন বাবর ও ইফতিখার আহমেদ। নেপালে বোলাদের ওপর চড়াও হন তারা। একপ্রান্ত আগলে রেখে ওয়ানডে ক্যারিয়ারের ১৯তম সেঞ্চুরি তুলে নেন বাবর। অন্যদিকে ইফতিখার ব্যাট চালিয়ে রান তুলতে থাকেন। ঝড়ো ব্যাটিংয়ে ৬৯ বলে ওয়ান ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরির দেখা পান ইফতিখার। একশ রানের ইনিংসটাকে দেড়শ রানে পরিণত করেন বাবর। দলের রান ততোক্ষণে তিনশ ছাড়ায়। বাবর ১৫১ রান করে শেষ ওভারে আউট হলে ২১৪ রানের পঞ্চম উইকেট জুটি ভাঙ্গে। ৬ উইকেটে ৩৪২ রানের থাকে পাকিস্তানের ইনিংস। ইফতিখার ১০৯ রানে অপরাজিত থাকেন।

 

আরএ/নিউজক্রিকেট২৪

 

 

 

 

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »