নির্ধারিত সময়ে হচ্ছে না বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজ!

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

চলতি বছরের অক্টোবরে কিউইউদের বিপক্ষে তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ খেলতে নিউজিল্যান্ড সফর করার কথা ছিল বাংলাদেশের। পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী সিরিজটি আপাতত হচ্ছে না।

নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজটি নির্ধারিত সময়ে না হওয়ার বিষয়টি  নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান।

নির্ধারিত সময়ে সিরিজটি না হওয়ার কারন জানাতে গিয়ে তিনি বলেনঃ নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজ হওয়ার সম্ভাবনা নেই আপাতত।মুলত আমরা টি-টুয়েন্টি বিশ্বকাপকে মাথায় রেখে প্রস্তুতি জন্যই সিরিজটি খেলার পরিকল্পনা নিয়েছিলাম।
এখন যেহেতু টি-টুয়েন্টি বিশ্বকাপ নির্ধারিত সময়ে হচ্ছে না, সেহেতু এই সিরিজটি খেলার ভিত্তি নেই।

মুলত বিশ্বকাপ খেলতে যাওয়ার আগে সিরিজটি আয়োজন করেছিল বিশ্বকাপ প্রস্তুতির অংশ হিসেবেই। বিশ্বকাপ যেহেতু হচ্ছে না তাই এই সিরিজটি খেলার ব্যাপারে আপাতত অনাগ্রহী বিসিবি।

সিরিজটি পরবর্তীতে হবে কিনা সেই ব্যাপারে এখনো কোন সিদ্ধান্ত নেওয়া হয়নি। আগামী বছর অস্ট্রেলিয়ার মাটিতে  টি-টুয়েন্টি বিশ্বকাপ হলে, বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে  নিউজিল্যান্ডে এই সিরিজটি আয়োজনের ব্যাপারে ভাববে বিসিবি। আর যদি আগামী বছরের বিশ্বকাপ অস্ট্রেলিয়ার মাটিতে না হয় সেইক্ষেত্রে নিউজিল্যান্ডে সিরিজ আয়োজনের সম্ভাবনা নেই।

এই ব্যাপারে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান জানানঃ আমরা এমনিতে শুধুমাত্র টি-টুয়েন্টি সিরিজ খেলতে নিউজিল্যান্ড যাবো না। ঈদের পর বোর্ড সভায় আমরা এই ব্যাপারে আলোচনা করবো।সিরিজটি হবে কিনা সেটা নির্ভর করবে আসন্ন টি-টুয়েন্টি বিশ্বকাপ কোন দেশে অনুষ্ঠিত হয় তার উপর।

নিউজক্রিকেট টুয়েন্টিফোর / ইফতি মারুফ

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »