ধোনিকে অনুকরণ করেন মাহমুদউল্লাহ

নিউজ ডেস্ক »

বিশ্বজয়ী ভারতীয় জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে মানা হয় বিশ্বের অন্যতম সেরা ফিনিশার। ক্যাপ্টেন কুল ধোনি নিখুত ফিনিশিংয়ের দ্বারা ভারতকে এনে দিয়েছিলেন ২০১১ বিশ্বকাপ শিরোপা। বাংলাদেশ দলে এই কাজটিই সফলতার সাথে করে থাকেন সাইলেন্ট কিলার খ্যাত টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। আর এতে মাহমুদউল্লাহ অনুকরণ করেন ধোনিকে।

‘ধোনি যেভাবে নিজেকে নিয়ন্ত্রণ করে,আমি তার খুব বড় ভক্ত। সে ভারতীয় দলে ৫ বা ৬ নম্বরে ব্যাটিং করে। অবসর সময়ে আমি ধোনির ইনিংসগুলি দেখি, এমনকি টিভিতে সরাসরি তার খেলা দেখি। এবং আমি শিখতে চেষ্টা করি সে যেভাবে ম্যাচে নিজেকে শান্ত রাখে।’ সংবাদ মাধ্যম ক্রিকফ্রেঞ্জির এক লাইভে এসব কথা বলেন মাহমুদউল্লাহ।

ওয়ানডেতে ধোনির ধারাবাহিকতার প্রসংশাও করেন রিয়াদ। এবং তিনি ধোনির এই গুণাবলী অনুকরণ করার চেষ্টা করেন।

‘ওডিয়াইতে ৯০ এর বেশি স্ট্রাইকরেটে ৫০ এর উপরে গড় রাখা খুব সহজ নয় এবং যেভাবে সে শেষ পর্যন্ত ম্যাচ নিজের নিয়ন্ত্রণে রাখে সত্যিই অসাধারণ এবং একইভাবে আমাকেও ৫/৬ এ ব্যাটিং করতে হবে তাই আমি এই জিনিসগুলো তার কাছ থেকে শেখার চেষ্টা করছি। আমার ক্রিকেট ক্যারিয়ারে তার দুর্দান্ত প্রভাব রয়েছে’ – সাথে যোগ করেন রিয়াদ।

রিয়াদের নেতৃত্বে ভারতের বিপক্ষে টি-টোয়েন্টিতে প্রথম জয় পেয়েছিল বাংলাদেশ গত বছরের নভেম্বরে। রিয়াদের অধিনায়কত্বে ধোনির ছায়া দেখতে পান ভারতীয় সাবেক ক্রিকেটার ইরফান পাঠান।

বাংলাদেশ সময়ঃ ৯:০০ পিএম

নিউজক্রিকেট/এমএস

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »