টেন্ডুলকার-স্মিথ থেকে অনেক এগিয়ে কোহলি

নিউজ ডেস্ক »

আধুনিক ক্রিকেটের সেরা ক্রিকেটার কে? এ নিয়ে ক্রিকেট বিশেষজ্ঞ, সাবেক ও বর্তমান খেলোয়াড়েরা নিজেদের মতামত প্রকাশ করতে যেয়ে ঘুরেফিরে যে কয়েকটি নাম বলছেন তাদের মধ্যে অন্যতম ভারতীয় সাবেক মহান ক্রিকেটার শচীন টেন্ডুলকার, বর্তমান অধিনায়ক বিরাট কোহলি, অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভ স্মিথ। তবে ইংল্যান্ডের সাবেক তারকা ক্রিকেটার কেভিন পিটারসেন বিরাট কোহলিকে যোজন যোজন এগিয়ে রাখছেন অন্য দুজনের থেকে।

পিটারসেনের মতে, কোহলির ধারে কাছেও নেই টেন্ডুলকার এবং স্মিথ। ভারতীয় সংবাদ মাধ্যম হিন্দুস্থান টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে এ মন্তব্য করেন তিনি।

পিটারসেন বলেন, ‘ অন্য কেউ নয়, বিরাট কোহলিই সেরা। সে অন্য সবার চেয়ে অনেক এগিয়ে।’

কোহলি এই পর্যন্ত ৭০ টি আন্তর্জাতিক সেঞ্চুরি করেছেন। শচীনের ঐতিহাসিক ১০০ সেঞ্চুরির রেকর্ড ভাঙতে আরো অনেক দুর যেতে হবে তাকে। অনুরাগী, ক্রিকেট পন্ডিত এবং বর্তমান এবং প্রাক্তন ক্রিকেটাররা বিতর্ক চালিয়ে যাচ্ছেন যে কোহলি এই রেকর্ডকে ছাড়িয়ে যেতে পারবেন কি না। পিটারসেন এই বিষয়ে তার যুক্তি তুলে ধরেছেন।

পিটারসেন বলেন, ‘এটা তার জন্য কঠিন হবে চোটের কারণে। তাছাড়া শচীনের ক্যারিয়ার ছিল অনেক লম্বা।’

‘টেন্ডুলকার তার সময়ে কম চাপে থাকতেন। তাছাড়া টেন্ডুলকারকে টি-টোয়েন্টি খেলতে হয়নি। এটা নির্ভর করছে বিরাট কতদুর পর্যন্ত ক্রিকেট চালিয়ে যেতে পারে।’ -আরো যোগ করেন পিটারসেন।

বাংলাদেশ সময়: ৮:২৫ পিএম

নিউজক্রিকেট/এমএস

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »