জুয়ার প্রতিষ্ঠানে যুক্ত থাকার অভিযোগ সাকিবের বোনের বিরুদ্ধে

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

ভারতের আলোচিত বেটিং কেলেঙ্কারি তদন্তে সম্পৃক্ততা পাওয়া গেছে টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসানের বোন জান্নাতুল হাসানের। ভারতীয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি বেটিং অ্যাপ ‘মহাদেব’ এর সাথে সম্পর্ক খুঁজে পেয়েছে বলে জানা গেছে।

বেটিং প্রতিষ্ঠানের সঙ্গে জড়িয়ে অনেকবার সংবাদের শিরোনাম হয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। আবারও সেই বেটিং প্রতিষ্ঠানের সঙ্গে জড়াল সাকিবের নাম। তবে সরাসরি নয়, পরোক্ষভাবে। ভারতের আলোচিত বেটিং কেলেঙ্কারি ‘মহাদেব’ এর সাথে জড়িয়েছেন সাকিব আল হাসানের বোন জান্নাতুল হাসান।

সম্প্রতি বেটিং সাইটের দুর্নীতি রুখেতে বেশ নড়চেড়ে বসেছে ভারত। এরই অংশ হিসেবে গত সেপ্টেম্বরে ‘মহাদেব’ বেটিং অ্যাপ নামক অনলাইন গেমিং প্লাটফর্মে আর্থিত দুর্নীতির খোজ পায় ভারতের কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

এখানে ভারতের অনেক বড় বড় ব্যবসায়ীদের নাম উঠে আসে। সেখানেই উঠে এসেছে এই চাঞ্চল্যকর তথ্য। ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে এবং আজ তাক জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসানের বোন জান্নাতুল হাসান 11wicket.com’ নামে একটি অনলাইন বেটিং অ্যাপে বিনিয়োগ করেছেন।

মহাদেব বেটিং অ্যাপ তদন্তে গ্রেপ্তার করা হয়েছে দুই ব্যবসায়ী গিরিশ তালরেজা ও সুরুজ চোখানিকে। তদন্তকারী সংস্থা ইডি সূত্র জানিয়েছে, সুরুজ চোখানি কাঠমান্ডুতে একটি ক্যাসিনোয় ৪০ কোটি টাকা বিনিয়োগ করেছিলেন। সেসময় তিনি বাংলাদেশে 11wicket.com নামের একটি বেটিং অ্যাপে বিনিয়োগ করেন। আর এখানেই  বাংলাদেশের তারকা ক্রিকেটার সাকিব আল হাসানের বোন জান্নাতুল হাসানের অংশীদারিত্ব পাওয়া যায়।

এর আগে ২০১৯ সালে স্পট ফিক্সিংয়ের প্রস্তাব পেয়ে আইসিসিকে না জানানোয় এব বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন সাকিব। এরপর বেটিং প্রতিষ্ঠান বেট উইনারের এম্বাসেডর হয়ে বিতর্কেন জন্ম দেন সাকিব। পরে বিসিসির চাপে সেখান থেকে সেড়ে আসেন তিনি।

 

নিউজক্রিকেট২৪/আরএ

 

 

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »