এসিসির সভায় আসেনি এশিয়া কাপ নিয়ে কোন সিদ্ধান্ত

নিউজ ডেস্ক »

এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) সভায় আসন্ন কোন সিদ্ধান্ত হয়নি এশিয়া কাপ নিয়ে। তবে পরবর্তী বোর্ড সভার দিনক্ষণ নির্ধারণ করা হয়েছে ২৯জুন। হয়তো এদিনই নির্ধারণ হবে এশিয়া কাপের ভাগ্য।

প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানা যায়, করোনাভাইরাসের কারণে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠিত এই বৈঠকে অংশ নিয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন।

এদিকে এবারই প্রথমবারের মত এসিসির বৈঠকে অংশ নেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী এবং সচিব জয় শাহ। এছাড়া ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠকে যুক্ত হয়েছিলেন পিসিবির প্রধান নির্বাহী এহসান মানি এবং লঙ্কান বোর্ডের প্রধান নির্বাহী সাম্মি সিলভা।

করোনাভাইরাস বা কোভিড-১৯ এর প্রাদুর্ভাবে অচল হয়ে পড়েছে বিশ্ব ক্রীড়াঙ্গন। সীমিত আকারে ফুটবল মাঠে গড়াতে শুরু করলেও ক্রিকেট এখনো মাঠে গড়ায় নি। এশিয়া কাপের এবারের আসর এ বছর অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও করোনার কারণে এখনো চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছাতে পারছে না এসিসি। তবে এর বাইরেও আছে আরেকটা সমস্যা। যদিওবা পরবর্তীতে এই সমস্যার সমাধান হয়েছিলো। ২০২০ এশিয়া কাপের আয়োজক দেশ পাকিস্তান। আর পিসিবি আগেই জানিয়েছিলো এশিয়া কাপের এবারের আসর নিজেদের দেশেই তারা আয়োজন করতে চায়। তবে পাকিস্তানে অনুষ্ঠিত হলে রাজনৈতিক কোন্দলের কারণে ভারত রাজি নয় তাদের দেশে। পিসিবির নিজেদের সিদ্ধান্ত থেকে সরে আসতে চায়নি। পরে অবশ্যই পিসিবি রাজি হয়েছিলো আরব আমিরাতে এবারের আসর আয়োজন করতে।

এসব বিষয় নিয়ে চলতি মাসের শুরুতে দুবাইয়ে বৈঠকে বসার কথা ছিল। তবে করোনার কারণে সেটা আর সম্ভব হয়নি।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »