এশিয়া কাপ শেষে দেশে ফিরল টাইগাররা

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

হয়তো খালি হাতেই এবার শেষ করতে হতো এশিয়া কাপ মিশন। যাকে ভুল প্রমানিত করেছে টাইগাররা। ভারত বধের স্বাধ নিয়েই দেশে ফিরেছে বাংলাদেশ। স্বান্তনার এই জয়ে টাইগার ফিরেছে বেশ আত্মবিশ্বাস। সেই বিশ্বাসকে পুজি করেই হয়তো বিশ্বকাপের মহারণে এখন নজর রাখবে টাইগাররা।

এশিয়া কাপ মিশন শেষ হয় আগেই। তবে ভারতের বিপক্ষে নিয়মরক্ষার ম্যাচ হলেও যেখানে লোয়ারঅর্ডার ব্যাটারদের দক্ষতায় পেয়েছে লড়াকু পুজি। এছাড়াও দূর্দান্ত বোলিংয়ে আলো ছড়িয়েছেন তরুন সাকিব, মাহেদিরা। যার ফলে মাইটি ভারতকে হারিয়ে শেষটা স্মরনীয় করে রাখে টাইগাররা। এ জয় নিয়ে শনিবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে দেশে ফিরেছে বেঙ্গল টাইগাররা। তাদের চোখে মুখে ছিলো এশিয়া কাপের ধাক্কা কাটিয়ে এখন বিশ্বকাপের দিকে নজর দেয়া। যা হয়তো টনিক হিসেবেই কাজ করবে টাইগার স্কোয়াডে।

রোহিত বাহিনীর বিপক্ষে টপ অর্ডারের ব্যাটিং ব্যার্থতার ধাক্কা সামলে নিয়েছেন নাসুম,মেহেদিরা। এছাড়াও ওয়ানডেতে অভিষেক ম্যাচেই নিজের আগ্রাসী বোলিংয়ের পরিচয় দিয়েছেন তরুন সাকিব। ম্যাচটা ছিনিয়ে নেয়ার মূল কারিগরও বলা যেতে পারে তাকে। তাদের প্রশংসায় ভাসিয়েছেন মেহেদী মিরাজ। তিনি বলেন, ‘তরুণেরা যেভাবে খেলেছে, যেমন সাকিব অভিষেকে ভালো করেছে, হৃদয় সাকিব ভাইয়ের সঙ্গে ভালো জুটি করেছে। এই ম্যাচে লোয়ার অর্ডার থেকেও রান এসেছে। এটা আমাদের দলের জন্য অনেক ইতিবাচক দিক।’

তবে দলের সবচেয়ে বড় সমস্যা ইনজুরি। বিশ্বকাপের আগে এ সমস্যা থেকে বেরিয়ে আসতে হবে এমনটাও জানান মিরাজ। তিনি বলেন, ‘আমরা চেষ্টা করব যারা চোটে পড়েছে, তারা যেন দ্রুত সুস্থ হয়ে ওঠে। তামিম ভাই দলের সঙ্গে ছিলেন না চোটের কারণে। শান্ত খেলার ভেতর চোটে পড়েছে। সে কিন্তু দুটি ম্যাচ খেলেছে, দুটিতেই বড় ইনিংস খেলেছে। লিটন ভাই অসুস্থ ছিলেন। মুশফিক ভাইকে ব্যক্তিগত কারণে খেলার মাঝেই চলে আসতে হয়েছে। সব মিলিয়ে যদি সবাই সুস্থ থাকত, তাহলে খুব ভালো একটা টুর্নামেন্ট হতো, আমি ব্যক্তিগতভাবে এ আশাই করেছি। সব মিলিয়ে মনে করি, বিশ্বকাপের আগে আমরা সবাই সুস্থ হয়ে, মানসিকভাবে ভালো অবস্থায় থেকে বিশ্বকাপে যেতে চাই।’

দলের এমন পারফরমেন্সে সবাইকে কংগ্রেচ্যুলেট করেছেন অধিনায়ক সাকিব আল হাসান। আর ভারতের বিপক্ষে এমন জয়ে জুনিয়রদের অবদানকেই বড় করে দেখেছেন সাকিব, জানান মিরাজ। তবে যাই হোক এখন সব সমস্যা কাটিয়ে এখন বিশ্বকাপের স্কোয়াডে কেমন পরিবর্তন আসতে পারে তাই যেনো এখন বড় প্রশ্ন।

 

আরএ/নিউজক্রিকেট২৪

 

 

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »