এবার স্থগিত হলো টাইগারদের শ্রীলঙ্কা সফর

নিউজ ডেস্ক »

করোনাভাইরাসের প্রাদুর্ভাব দিন দিন বাড়তে থাকায় স্থগিত হচ্ছে বাংলাদেশের একের পর এক সিরিজ। এবার আগামী জুলাইয়ে শ্রীলঙ্কার মাটিতে অনুষ্ঠিত তিন টেস্টের সিরিজ স্থগিত করা হয়েছে করোনার জন্য।

দেশে করোনার ভাইরাসের প্রাদুর্ভাব দিন দিন বেড়ে চলায় শ্রীলঙ্কা সফর নিয়ে উঠেছিলো প্রশ্ন। বোর্ড কর্তারা বলেছিলেন অবস্থা বুঝেই নেয়া হবে ব্যবস্থা। অবশেষে আজ এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে টাইগারদের শ্রীলঙ্কা সফর স্থগিতের ঘোষণা এসেছে।

এদিকে আগস্ট-সেপ্টেম্বরে বাংলাদেশে আসার কথা থাকলেও গতকাল সে সিরিজও স্থগিত করা হয় করোনার কারণে।

শোনা গিয়েছিলো লঙ্কান বোর্ড খুব জোর দিয়েই টাইগারদের শ্রীলঙ্কা সফরের যাওয়ার অনুরোধ জানিয়েছিলো। কিন্তু বিসিবি সবার আগে ক্রিকেটারদের নিরাপত্তার কথা চিন্তা করেছে। শ্রীলঙ্কায় করোনা পরিস্থিতির উন্নতি হলেও বাংলাদেশের দিন দিন পরিস্থিতির অবনতি হচ্ছে। মূলত এ কারণেই এই সিরিজ স্থগিত করা হয়েছে।

বাংলাদেশে দিন দিন বেড়েই চলছে করোনা ভাইরাসের সংক্রমণ। প্রতিদিনই ৩ হাজারের উপরে মানুষ আক্রান্ত হচ্ছে এই মহামারীতে। এসময় কোন বৈশ্বিক সফর করাটা ঝুঁকিপূর্ণ বটে। ক্রিকেটারদের স্বাস্থ্য ঝুঁকিই নয় অনুশীলনের ব্যাপারটিও মাথা রেখেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ক্রিকেটারদের বিধিনিষেধ আরোপ করে মিরপুরে অনুশীলনের অনুমতি দিলেও হোম অব ক্রিকেট মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামটি কোভিড-১৯ রেড জোন অর্থাৎ ঝুঁকি পূর্ণ অবস্থানে পরার কারণে ক্রিকেটাররা অনুশীলন করেননি। এই মুহুর্তে হঠাৎই বৈশ্বিক সফর করতে কিছুটা সমস্যায় পরতে হতো ক্রিকেটারদের। সকল বিষয় মাথায় রেখেই সিদ্ধান্ত নিয়েছে উভয় বোর্ড।

আপাতত স্থগিত করা হলেও করোনা পরিস্থিতির উপর বিবেচনা করেই পরবর্তী তারিখ ধার্য্য করার কথা আছে দুই বোর্ডের। এখনই নিশ্চিত করে কিছু বলেনি কোন বোর্ডই।

উল্লেখ্য, বাংলাদেশে নতুন করে ৩ হাজার ৪৬২ জন নিয়ে মোট ১ লক্ষ ২২ হাজার ৬৬০ জন নাগরিক করোনা ভাইরাসে আক্রান্ত৷ এছাড়াও দেশে কোভিড -১৯ এ আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন প্রায় ১৫৮২ জন। অপরদিকে শ্রীলঙ্কায় তুলনামূলক কম সংক্রমন ঘটেছে। সারা দেশে মোট মাত্র ১ হাজার ৯৯১ জন নাগরিক আক্রান্ত হয়েছেন। এছাড়া কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা মাত্র ১১ জন।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »