আশা জাগিয়েও পারলো না পাকিস্তান

নিউজ ডেস্ক »

নিজেদের চতুর্থ ম্যাচে এসে টানা দ্বিতীয় হারের স্বাদ পেল পাকিস্তান। অন্যদিকে, প্রথম দুই ম্যাচে বড় হারের পর টানা দুই ম্যাচ জিতে সেমিফাইনালের আশা জাগিয়ে রাখলো অস্ট্রেলিয়া।

বেঙ্গালুরুর এম এ চিন্নাস্বামী স্টেডিয়ামে রান বন্যার ম্যাচে পাকিস্তানকে ৬২ রানে হারালো অস্ট্রেলিয়া।

৩৬৮ রানের পাহাড়সম লক্ষ্যে খেলতে নেমে শুরুটা ভালো হয়েছিলো পাকিস্তানের। দুই ওপেনার আব্দুল্লাহ শফিক ও ইমাম উল হক মিলে গড়েন ১৩৪ রানের জুটি। আব্দুল্লাহ শফিকের পর ফিফটি করে ইমাম ফিরে গেলে চাপে পড়ে পাকিস্তান। আবারো বড় ম্যাচে দলের প্রয়োজনে হাসেনি বাবরের ব্যাট। ১৮ রান করে বাবর আউট হলে পাকিস্তানের জয়ের স্বপ্নটা আরো কঠিন হয়। তবে এক প্রাপ্ত আগলে রেখে লড়াই চালিয়ে যাচ্ছিলেন রিজওয়ান। কিন্তু দ্রুত রান তুলতে থাকা ইফতিখার আহমেদ আউট হলে একা হাতে আর লড়াইটা চালিয়ে যেতে পারেননি রিজওয়ান। ৪৬ রান করে ফিরে যান রিজওয়ানও। পাকিস্তানের জয়ের স্বপ্ন ভেঙে যায় পাকিস্তানের মিডল অর্ডার তাসের ঘরের মত ভেঙে পড়লে।

অস্ট্রেলিয়ার বোলারটা এদিন কিছুট খরুচে হলেও ছিলেন কার্যকরী। দলের প্রয়োজনে ব্রেকথ্রু এনে দিয়েছেন মার্কাস স্টয়নিস, এডাম জাম্পারা। দল হাতে দারুণ করেছেন জস হ্যাজেলউড, মিচেল স্টার্কও।

শেষ পর্যন্ত ২৮ বল বাকি থাকতেই ৩০৫ রানে অলআউট হয় পাকিস্তান। এ হারে পাকিস্তানের সেমিফাইনালে যাওয়ার সমীকরণটা আরো কঠিন হলো।

 

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »