আবারও ম্যাচসেরা সাকিব, জিতলো গায়ানা

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে উড়ন্ত ফর্মে ধরে রেখেছেন বাংলাদেশ টি-টোয়েন্টি ও টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান। পরপর দুই ম্যাচে সাকিবের অলরাউন্ড নৈপুণ্যে জিতেছে তার দল গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স। লিগপর্বের শেষ ম্যাচেও জয়ের নায়ক হয়ে রইলেন এই অলরাউন্ডার।

প্রভিডেন্স স্টেডিয়ামে গায়ানার বিপক্ষে আগে ব্যাট করে ১২৫ রানেই গুটিয়ে গিয়েছিল বার্বাডোজ রয়্যালস। জবাবে সাকিবের ৩০ বলে ৫৩ রানে ভর করে মাত্র ১৪.৩ ওভারে ৫ উইকেট হারিয়ে লক্ষ্য পৌছে যায় গায়ানা। এর আগে বল হাতেও ২.৩ ওভার বল করে ১টি উইকেট নিয়েছেন সাকিব।

নিজেদের প্রথম ছয় ম্যাচে মাত্র একটি জিতেছিল গায়ানা। যে কারণে প্রথম রাউন্ডে বাদ পড়ে যাওয়ার শঙ্কায় ছিল তারা। সাকিব আল হাসান ও রহমানউল্লাহ গুরবাজরা যোগ দেওয়ার পর শেষ চার ম্যাচের সবকয়টি জিতে দ্বিতীয় হয়ে প্লে-অফের টিকিট কাটলো শিমরন হেটমায়ারের দল।

এখন ফাইনালে ওঠার সুযোগ হিসেবে দুটি পথ খোলা গায়ানার সামনে। মঙ্গলবার রাতে প্রথম কোয়ালিফায়ারে আবার বার্বাডোজের বিপক্ষে খেলবে তারা। এই ম্যাচ জিতলে সরাসরি চলে যাবে ফাইনালে। হারলেও দ্বিতীয় কোয়ালিফায়ার জয়ী দলের সাথে জিতলেই তবে ফাইনাল।

ম্যাচে আগে ব্যাট করে জেসন হোল্ডারের ৪২ ও আজম খানের ২০ রানে ভর করে ১২৫ রানে থামে বার্বোডাজ। গায়ানার পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নেন রোমারিও শেফার্ড। সাকিব ১২ রান খরচায় তুলে নেন ১ উইকেট।

জয়ের লক্ষ্য খেলতে নেমে ১৮ রানে ২ উইকেট হারিয়ে খানিক বিপদেই পড়ে যায় গায়ানা। সেখান থেকে রহমানুল্লাহ গুরবাজকে সঙ্গে নিয়ে পাল্টা আক্রমণ করেন সাকিব। এ দুজনের তৃতীয় উইকেট জুটিতে মাত্র ৭.২ ওভারে আসে ৭৯ রান।

দলীয় শতরান পূরণ হওয়ার আগেই সাজঘরে ফেরেন সাকিব। তবে তার আগে মাত্র ২৭ বলে ফিফটি ছোঁয়া ইনিংসে পাঁচ চার ও তিনটি ছয়ের মারে করেন ৩০ বলে ৫৩ রান। এছাড়া গুরবাজের ব্যাট থেকে আসে ২২ রান। তাতে ৩৩ বল আগেই ম্যাচ জিতে নিয়েছে গায়ানা।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »