আকরামের সেরা পাঁচ ; শীর্ষে ভিভ শেষে টেন্ডুলকার!

নিউজ ডেস্ক »

দীর্ঘ প্রায় দুই দশকের ক্রিকেট ক্যারিয়ারে প্রচুর ব্যাটসম্যানের মুখোমুখি হয়েছেন পাকিস্তানি গ্রেট ওয়াসিম আকরাম। গতির সাথে রিভার্স সুইংয়ে সে সময় বড় বড় ব্যাটসম্যানদের নাস্তানাবুদ করতেন তিনি। স্যার ভিভ রিচার্ডস, মার্টিন ক্রো, শচীন টেন্ডুলকার কিংবা ব্রায়ান লারা সকলকেই বল করেছিলেন ওয়াসিম আকরাম। সেরা ব্যাটসম্যানের তালিকায় শীর্ষে ভিভ রিচার্ডস এবং শেষে শচীন টেন্ডুলকারকে রেখে নিজের সেরা পাঁচ ব্যাটসম্যানের তালিকা করেন এই গ্রেট।

পাকিস্তানি সাবেক ক্রিকেটার বাসেত আলীর ইউটিউব চ্যানেলে দেওয়া এক সাক্ষাৎকারে নিজের ক্যারিয়ারে মুখোমুখি হওয়া সেরা পাঁচ ব্যাটসম্যানের তালিকা প্রকাশ করেন এই পাকিস্তানি পেস তারকা। এতে চমক হিসেবে থাকেন সতীর্থ ক্রিকেটার ইনজামাম-উল-হকও!

ওয়াসিম আকরামের অভিষেকের পর এই তালিকায় সবার উপরে থাকা ভিভ রিচার্ডস পাকিস্তানের বিপক্ষে ৩ ফরম্যাট মিলিয়ে করেন ১ হাজার ৭৯ রান। এসময় তার গড় ছিলো ৩৮.৫৩। এছাড়াও এই তালিকাও ২য় অবস্থানে আছেন নিউজিল্যান্ডের সাবেক ক্রিকেটার মার্টিন ক্রো। আকরামের অভিষেকের পরে পাকিস্তানের সাথে মুখোমুখি হওয়া ৪১ ইনিংসে ৫২.৭০ গড়ে তিনি করেন ১ হাজার ৭৯২ রান৷

এই তালিকায় ৩য় অবস্থানে আছেন রেকর্ডের বরপুত্র খ্যাত ব্রায়ান চার্লস লারা। আকরামের অভিষেকের পর পাকিস্তানের বিপক্ষে যার গড় ৩৮.৫৫। ৫২ ইনিংসে ১৮১২ রান করেন সাবেক এই কিংবদন্তী।

তবে অবাক করা বিষয় এই তালিকায় ৪র্থ অবস্থানে আছেন সতীর্থ ইনজামা-উল-হক। তার মতে দলের নেটে ব্যাটিং করার সময় বেশ সাচ্ছন্দ্যেই খেলতেন আকরাম – শোয়েবদের। এছাড়াও এই তালিকায সর্বশেষ নাম ভারতীয় কিংবদন্তী ব্যাটসম্যান শচীন টেন্ডুলকারের। ওয়াসিম আকরামের অভিষেকের পর পাকিস্তানের বিপক্ষে ৫৪ ইনিংসে ৩৬.৫৬ গড়ে করেন ১৮২৮ রান।

নিউজ ক্রিকেট ২৪ / কেএমএএইচ

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »