আইপিএল আয়োজন করতে আগ্রহী আরব আমিরাত

নিউজ ডেস্ক »

গত ২৯ শে মার্চ আইপিএলের এইবারের আসর শুরু হওয়ার কথা ছিলো। কিন্তু করোনা ভাইরাসের পরিস্থিতির কারণে তার পিছিয়ে ১৫’ই এপ্রিল নিয়ে যাওয়া হয়। কিন্তু তখনো করোনা ভাইরাসের পরিস্থিতি ভালো না হওয়ায় আইপিএল অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়। কিন্তু মাঝে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড আইপিএল আয়োজনের প্রস্তাব দিয়েছিল ভারতের ক্রিকেট বোর্ড বিসিসিয়াইকে। কিন্তু তারা সে প্রস্তাবে রাজি হয়নি। এবার নতুন করে আইপিএলের জন্য প্রস্তাব দিলো সংযুক্ত আরব আমিরাত।

আরব আমিরাতের এই প্রস্তাবটি গুরুত্বের সাথে নিয়েছে বিসিসিয়াই। বিসিসিয়াই অতি শীগ্রই এই প্রস্তাবের ভিত্তিতে আলোচনায় বসবেন বলে জানিয়েছেন বিসিসিয়াইয়ের ট্রেজারার অরুণ ধামাল। তিনি জানান তারা প্রস্তাবটি ভেবে দেখবেন যদিও এখনো আইপিএল নিয়ে এখনি কোনো সিদ্ধান্ত নেয়া হবেনা।

এই ব্যাপারে তিনি বলেন,” আমরা যদি চাই তাহলে অবশ্যই আমরা আরব আমিরাতে আইপিএলের এই আসর আয়োজন করতে পারবো। কিন্তু এখন আন্তর্জাতিক সব ফ্লাইট বন্ধ। তাই এখনি কোনো সিদ্ধান্ত নিচ্ছিনা আমরা। “

কিছুদিন আগে আইপিএল শূন্যমাঠে করা যায় কিনা তাই ভাবছিলো বিসিসিয়াই। তারা এই আয়োজনটি করতে বেশ আগ্রহী। কারণ আয়োজন করা না গেলে তাদের সবার মিলিয়ে অনেক বড় ক্ষতি হবে।

ভারতের বাইরে এর আগেও ২ বার আইপিএল হয়েছিল। আরব আমিরাতেও একবার হয়েছে। ২০১৪ সালে ভারতের লোক সভা নির্বাচনের কারণে শুরু কিছু ম্যাচ আবুধাবি আর দুবাইতে হয়।

২০০৯ সালে দক্ষিণ আফ্রিকায় বসেছিলো
আইপিএলের আসর। এর মতন এবারো আয়োজন করা যায় কিনা জিজ্ঞেস করলে ধামাল বলেন,” এই মুহুর্তে খেলোয়াড় আর কর্মকর্তাদের নিরাপত্তা বেশি জরুরি আমাদের। আমাদের কিছু করার নেই। পুরো বিশ্বের একি অবস্থা। “

বাংলাদেশ সময়ঃ ১০.০০ পিএম

নিউজক্রিকেট/আরআর

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »