আইপিএলের কারণে কপাল পুড়তে যাচ্ছে রশিদ খানদের

নিউজ ডেস্ক »

গতকাল আইসিসি জানিয়ে দিয়েছে আসন্ন  অক্টোবর-নভেম্বরের টি-টোয়েন্টি বিশ্বকাপ এই বছরের জন্য স্থগিত। পরবর্তী সূচি দিয়েছে আগামী বছরের জুনে। এই খালি উইন্ডোতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএল হবে সেটা এখন ওপেন সিক্রেট। তবে এই সময়টা শুধু আইপিএল এর জন্য না। বিশ্বের সব দেশ তাদের ঘরোয়া ও স্থগিত হয়ে যাওয়া আন্তর্জাতিক  সিরিজগুলো দ্বিপাক্ষিক আলোচনা করে আয়োজন করতে পারবে।

এদিকে আফগানিস্তান জাতীয় দলের একটি টেষ্ট খেলার জন্য আগামী নভেম্বরে অস্ট্রেলিয়া যাওয়ার কথা রয়েছে। ২১ নভেম্বর থেকে শুরু হওয়ার কথা এই টেষ্ট। কিন্তু অস্ট্রেলিয়ান গণমাধ্যমের দাবি এই সিরিজ ক্রিকেট অস্ট্রেলিয়া আইপিএলের কারণে বাতিল করতে যাচ্ছে।

আইপিএলের সম্ভাব্য তারিখ ধরা হয়েছে ২৬ সেপ্টেম্বর থেকে ৮ নভেম্বর। অস্ট্রেলিয়ার জাতীয় দলের অনেক ক্রিকেটারই আইপিএলে খেলবেন। যদি ২১ নভেম্বর থেকে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ খেলতে হয় তাহলে সে ক্ষেত্রে অস্ট্রেলিয়ার সব ক্রিকেটারকে ভারত থেকে এসে ১৪ দিনের কোয়ারান্টাইনে থেকে ২ সপ্তাহের ক্যাম্প করতে হবে।

এটা হলে আইপিএলের মাঝ পথে অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের চলে আসতে হবে। আর এই ঝামেলায় ও টাকার উৎস ছেড়ে কে বা আসতে চাইবে? সে কারণে বাতিল হতে পারে অস্ট্রেলিয়া আফগানিস্তান সিরিজ।

এই সিরিজ নিয়ে রশিদ খানরা বেশ উচ্ছ্বসিত ছিলো। কিন্তু তাদের ইচ্ছে হয়তো পূরণ হবেনা। এখন দেখার বিষয় ক্রিকেট অস্ট্রেলিয়া কি অজুহাত দিয়ে এই সিরিজ স্থগিত করে।

নিউজক্রিকেট/আরআর

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »