অজুহাত দিতে নারাজ সাকিব-

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

২ ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে সফরকারী ভারতের কাছে ১৮৮ রানের বিশাল ব্যবধানে হেরেছে বাংলাদেশ।এমন হারের পরও ম্যাচ শেষে কোন অজুহাত দাঁড় করাচ্ছেন না টাইগার কাপ্তান সাকিব আল হাসান। সাকিবের মতে, দল ভাল ব্যাটিং করতে ব্যর্থ হওয়ায় ফলাফল এমন হয়েছে।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্টে মুখোমুখি হয়েছিল দু’দল।
টসে জিতে আগে ব্যাট করে নিজদের প্রথম ইনিংসে ৪০৪ রানের সংগ্রহ দাঁড় করায় ভারত।
জবাবে নিজেদের প্রথম ইনিংসে ১৫০ রানে গুটিয়ে যায় বাংলাদেশ।

২৫৪ রানের লিড নিয়ে নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করে ভারত। দ্বিতীয় ইনিংসে ২ উইকেট হারিয়ে ২৫৮ রান তুলতেই ইনিংস ঘোষণা করে সফরকারীরা। ফলে টাইগারদের জয়ের জন্য লক্ষ্য গিয়ে দাঁড়ায় ৫১২ রান।

নিজেদের দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের ৩২৪ রানের বেশি তুলতে পারেনি। যার ফলে ১৮৮ রানের বিশাল হার নিয়ে মাঠ ছাড়তে হয় টাইগারদের।

এমন হারের পরও কোন অজুহাত দাড় করাতে রাজী নন টাইগার অধিনায়ক সাকিব। ম্যাচ হেরে সাকিবের সহজ স্বিকারোক্তি, ভাল ব্যাটিং করতে না পারায় ম্যাচ হেরেছে দল। এখানে কোন অজুহাত দাঁড় করানোর সুযোগ নেই।

সাকিব বলেন: “ব্যাটিংয়ের জন্য এখানে ভালো উইকেট ছিল। কিন্তু প্রথম ইনিংসে আমরা ভালো ব্যাটিং করতে পারিনি। ৫-৬ মাস পর খেলা আমাদের জন্য আদর্শ ছিল না। কিন্তু এটাতে কোনো অজুহাত থাকতে পারে না। আমরা আমাদের ভুলগুলো চিহ্নিত করি এবং দ্বিতীয় ইনিংসে সংশোধনের চেষ্টা করি।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »