হৃদয়-ফিজের ব্যর্থতার দিনে শানাকার অলরাউন্ড নৈপুণ্যে কেন্ডির জয়

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

লংকান প্রিমিয়ার লীগ ২৪ এর উদ্বোধনী ম্যাচে আজ ডাম্বুলা সিক্সার্সকে ১৬ বল হাতে রেখে ৬ উইকেটে হারিয়ে শুভ সূচনা করেছে ক্যান্ডি ফ্যালনস। দলের হয়ে ৩ উইকেট শিকার এবং মাত্র ১৫ বলে ৪৬ রানের বিস্ফোরক ইনিংস খেলে ম্যাচসেরা হয়েছেন দাসুন শানাকা।

 

পাল্লেকেতে প্রথমে ব্যাট করতে নেমে শানাকার বোলিং তোপে পড়ে মাত্র ২৫ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে তাওহীদ মুস্তাফিজের দল ডাম্বুলা। তাওহীদ ২ বলে ১ রান করে ফেরেন। ৫ম উইকেটে দলকে টেনে নেন মার্ক চ্যাপম্যান ও বিক্রমাসিংহ। দুজনে ব্যাট হাতে ঝড় তোলে অবিচ্ছন্ন জুটি গড়ে দলকে ১৭৯ রানের বড় সংগ্রহ এনে দেন। চ্যাপম্যান ৬১ বলে ৯১ ও বিক্রমাসিংহ ৪২ বলে ৬২ রান করে অপরাজিত থাকেন। শানাকা ৩ উইকেট শিকার করেন।

 

১৮০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ক্যান্ডি ২৬ রানে ২ উইকেট হারালেও চান্দিমালের ৪০ বলে ৬৫, কামিন্দু মেন্ডিসের ২০ বলে ২৭ রানের পর শানাকা ও ম্যাথুজের ব্যাটিং তান্ডবে মাত্র ১৭.২ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৮৩ রান সংগ্রহ করে ৬ উইকেটের বড় জয় তুলে নেয় ক্যান্ডি। ম্যাথুজ ২০ বলে ৩৭ ও শানাকা মাত্র ১৫ বলে ৫ ছয় ৩ চারে ৪৬ রানের অপরাজিত ইনিংস খেলে মাঠ ছাড়েন। মুস্তাফিজুর রহমান খরুচে বোলিং করেন আজ। ৩ ওভারে ৪৪ রান ব্যয় করেন তিনি।

 

বল হাতে ৩ উইকেট শিকারের পর ব্যাট হাতে ১৫ বলে ৪৬ রানের ঝড়ো ইনিংস খেলে ম্যাচসেরা হয়েছেন দাসুন শানাকা।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »