শ্বাসরুদ্ধকর ম্যাচে নেদারল্যান্ডকে হারালো আফ্রিকা

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

নেদারল্যান্ডকে মাত্র ১০৩ রানে আটকে দিয়ে সহজ জয়ের পথ তৈরী করেছিল সাউথ আফ্রিকা। কিন্তু ১০৪ রান নিতেই পরাজয়ের শংকায় পড়তে হয়েছিল আফ্রিকাকে। শেষ পর্যন্ত মিলারের লড়াকু ফিফটির সুবাদে ৪ উইকেটের জয় পেয়েছে সাউথ আফ্রিকা।

 

নিউ ইয়র্কে প্রথমে ব্যাট করতে নেমে আফ্রিকান বোলারদের তোপে পড়ে ৯ উইকেট হারিয়ে মাত্র ১০৩ রান করে নেদারল্যান্ড। সর্বোচ্চ ৪৫ বলে ৪০ রান করেন সাইব্র্যান্ড। ২৩ রান করেন লগান ভ্যান বিক। আফ্রিকার হয়ে ৪ উইকেট শিকার করেন বার্টম্যান। জানসেন ও নর্টজে ২টি করে উইকেট শিকার করেন।

 

১০৪ রানের সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে মাত্র ১২ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে আফ্রিকা। ডেভিড মিলার ও ট্রিস্টান স্টাবস ৫ম উইকেটে জুটি বেধে দলকে এগিয়ে নেন। দলীয় ৭৭ রানের মাথায় ৩৭ বলে ৩৩ রান করেন স্টাবস আউট হলেও মিলার ৫১ বলে ৪ ছয় ও ৩ চারে ৫৯ রানের ইনিংস খেললে ১৮.৫ ওভারে ৬ উইকেট হারিয়ে ১০৬ রান সংগ্রহ করে ৪ উইকেটের জয় তুলে নেয় আফ্রিকা। নেদারল্যান্ডের হয়ে ২টি করে উইকেট শিকার করেন কিংমা ও ভ্যান বিক।

 

বার্টম্যান ৪ উইকেট শিকার করলেও দলের পরাজয়ের শংকার সময়ে ব্যাট হাতে লড়াই করে ৫১ বলে ৫৯ রানের ইনিংস খেলে ম্যাচসেরা হয়েছেন ডেভিড মিলার।

 

এটি আফ্রিকার টানা ২ ম্যাচে ২ জয়। অপরদিকে ২য় ম্যাচে নেদারল্যান্ডের প্রথম পরাজয়।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »