বেয়ারস্টো বর্তমান সময়ে বিশ্বের সেরা ওপেনার: প্যাটারসন

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের(আইপিএল) এবারের আসরে শুরু থেকে রানের মধ্যে রয়েছেন ইংলিশ ওপেনার জনি বেয়ারস্টো। দুই-একটি ম্যাচ ছাড়া প্রায় প্রতিটি ম্যাচেই রান করেছেন তিনি। সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলা এই ওপেনারকে বর্তমান সময়ের সেরা সাদা বলের ওপেনিং ব্যাটসম্যান হিসাবে আখ্যা দিয়েছেন তারই স্বদেশী সাবেক ক্রিকেটার স্টিভ প্যাটারসন।

হায়দরাবাদের ৩টি জয়ে রেখেছেন গুরুত্বপূর্ণ ভূমিকা। এখন পর্যন্ত ৯ ম্যাচ খেলে ৩১৬ রান সংগ্রহ করেছেন এই ইংলিশ উইকেটরক্ষক ব্যাটসম্যান। এর মধ্যে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে সর্বোচ্চ ৯৬ রানের একটি ইনিংস রয়েছে তার।

সম্প্রতি ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেট ক্লাব ইয়র্কশায়ারের অফিশিয়াল ওয়েবসাইটে বেয়ারস্টোর ভূয়সী প্রশংসা করলেন প্যাটারসন। সাবেক এই ইংলিশ ফাস্ট ক্লাস ক্রিকেটার তাকে সাদা বলে বর্তমানে বিশ্বের অন্যতম সেরা উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবে উল্লেখ করেন।

তিনি বলেন,”সে অবশ্যই বর্তমান সময়ের সেরা ওপেনিং ব্যাটসম্যানদের তালিকায় আছেন। আমি নিশ্চিত যে, অনেকেই তার (বেয়ারস্টো) প্রতিদ্বন্দ্বী হিসেবে অনান্য খেলোয়াড়ের নাম উল্লেখ করবে। বর্তমান ফর্ম বিবেচনায়, আপনার কাছে যদি খালি কাগজ থাকে তবে তিনিই আপনার পছন্দের তালিকায় প্রথম স্থানে থাকবেন। তিনি এককথায় অসাধারণ।”

সংযুক্ত আরব আমিরাতের মত স্পিন বোলিং উইকেটে ভালোই মানিয়ে নিয়েছেন বেয়ারস্টো। এজন্য তাকে কৃতিত্ব দিতেও ভোলেননি প্যাটারসন। তিনি বলেন,”আইপিএলে আরব আমিরাতের পরিবরশে সে যা করছে, ইংল্যান্ডের পরিবেশ সেটা থেকে পুরোপুরি আলাদা। তারা প্রচুর স্পিনার দিয়ে বল করায়। বরং এটা মনে হয় না যে, তাকে সেটা খেলতে অসুবিধায় ফেলছে।”

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »