প্রথম টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়ার সহজ জয়

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

নিজেদের জয়ের স্রোত অব্যাহত রেখেছে অজিরা।ইংলিশদের বিপক্ষেও জয় দিয়ে টি-টোয়েন্টি সিরিজ শুরু করেছে অস্ট্রেলিয়া। সাউদাম্পটনে তিন ম্যাচের সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ২৮ রানে জয় পেয়েছে মিচেল মার্শের দল। ম্যাচ জয়ের নায়ক ট্রাভিস হেড।

১০ উইকেটে অস্ট্রেলিয়ার ১৭৯ রানের জবাবে অলআউট হওয়ার আগে ১৫১ রান করে তিন নতুন মুখ নিয়ে নামা ইংল্যান্ড।অস্ট্রেলিয়ার পাওয়ারপ্লের তাণ্ডবের বিপরীতে রান তাড়া করতে নেমে নিয়মিত বিরতিতেই উইকেট হারাতে থাকে ইংল্যান্ড। উইল জ্যাকস বিদায় নেন মাত্র ৬ রান করে। অভিষেক হওয়া জর্ডান কক্স ১২ বলে ১৭ রান করে জাভিয়ের বারটলেটের ওভারে টিম ডেভিডের হাতে ধরা পড়েন। দলীয় ৪৬ রান পর্যন্ত স্থায়ী হওয়া ফিল সল্ট ১২ বলে করেন ২০ রান।

আরেক অভিষিক্তি জ্যাকব বেথেল ২ রান করে জাম্পার শিকার হলেও চার নম্বরে নামা লিয়াম লিভিংস্টোন হাল ধরে রাখেন। স্যাম কারান করেন ১৮ রান। এরপর লিভিংস্টোন বিদায় নিলে জয়ের আশা ফিকে হতে থাকে ইংল্যান্ডের। ২৭ বলে ৩৭ রান করেন লিভিংস্টোন। তখন দলীয় রান ১০৮। ৪ বল বাকি থাকতেই অলআউট হয় স্বাগতিক দল। অভিষিক্ত জেমি ওভারটন ১৫ ও সাকিব মাহমুদ করেন ১২ রান। অস্ট্রেলিয়ার হয়ে শন অ্যাবোট ৩ উইকেট নেন। জস হ্যাজেলউড ও অ্যাডাম জাম্পার শিকার ২টি করে। একটি করে উইকেট নেন বারটলেট, ক্যামেরন গ্রিন ও মার্কাস স্টোইনিস।

এর আগে হেডের তাণ্ডবে পাওয়ারপ্লে কাজে লাগিয়ে ১৭৯ রান করে অস্ট্রেলিয়া। খুনে মানসিকতার হেড ২৩ বলে ৫৯ রান করেন সাকিবের বলে ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন। মিচেল মার্শ করেন ২ রান। আরেক ওপেনার ম্যাথু শর্ট ২৬ বলে করেন ৪১। জস ইংলিস বাদে বাকিরা সবাই ব্যর্থই হন।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »