টি-টোয়েন্টিতেও শুভসূচনা জুনিয়র টাইগারদের

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

পাকিস্তান অনূর্ধ্ব ১৯ দলের বিপক্ষে ওয়ানডে সিরিজ জয়ের পরে এবার টি – টোয়েন্টি সিরিজেও জয় দিয়ে শুরু করলো বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দল। ১৫ বছর পরে পাকিস্তান সফরে গিয়ে দারুণ সময় পার করছেন টাইগার যুবারা। ওয়ানডে সিরিজ জয়ের আত্মবিশ্বাস কাজে লাগিয়ে টি- টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ৫ উইকেটে জয় পেয়েছে বাংলাদেশ।

ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারায় স্বাগতিকরা। ব্যাট হাতে জ্বলে উঠতে পারেনি তেমন কেউ৷ ওপেনার বাসিত আলীর ব্যাট থেকে আসে ৩৬ রান। মিডল অর্ডারে সাদ বেগের ২৮ ও আরাফাত মিনহাসের ২০ রানের উপর ভর করে ১৪৩ রানের পুঁজি পায় পাকিস্তানের যুবারা। বাংলাদেশের হয়ে পেসার তানভীর আহমেদ ৩ টি ও রিস্ট স্পিনার রাব্বি ২ টি উইকেট শিকার করেন।

১৪৪ রানের জয়ের লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটি থেকে আসে ৩৮ রান। ১৮ বলে ২ টি ছক্কা আর ১ চারে ২২ রান করেন জিশান আর৷ আশিকুরের ব্যাট থেকে আসে ১১ বলে ১৬ রান। পরের দুই ব্যাটার সোহাগ ও আহরার আমিন দ্রুত আউট হলে চাপে পড়ে দল। তবে সফরকারীদের হয়ে হাল ধরেন শিহাব জেমস ও রাব্বী। রাব্বী ৩৮ রানে আউট হলেও ৩৩ বলে ৪১ রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন শিহাব। ৩ বল হাতে থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় যুবা টাইগাররা। ম্যাচ সেরা হয়েছেন অলরাউন্ডার মাহফুজুর রহমান রাব্বি। ২ ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে গেল টাইগাররা।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »