জিম্বাবুয়েকে অল্পতেই গুটিয়ে দিলো ভারত

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

পাঁচ ম্যাচ টি২০ সিরিজের ১ম ম্যাচে জিম্বাবুয়েকে ১১৫ রানে আটকে রেখেছে ভারত। টসে হেরে ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে ১১৫ রানে থামে জিম্বাবুয়ের ইনিংস।

 

হারারেতে প্রথমে ব্যাট করতে নেমে শুরুতে মাত্র ৬ রানে ওপেনার কায়া ১ বলে শুণ্যে ফেরেন। অপর ওপেনার মাজবুরি ও ব্যানেট জুটি বেধে দলকে এগিয়ে নেন। ৫ ওভারে ৪০ রান সংগ্রহ করে ফেললেও মাজবুরি ২২ বলে ২১ ও ব্যানেট ১৫ বলে ২২ রান করে ফেরার পর ধস নামে জিম্বাবুয়ের ইনিংসে। সিকান্দার রাজা ১৯ বলে ১৭ রান করে ফেরেন। রবি বিষ্ণুই ও ওয়াশিংটন সুন্দরের বোলিং তোপে পড়ে ৯০ রানে ৯ উইকেট হারালেও শেষের দিকে ক্লাইভ মাদান্দের ব্যাটিং নৈপুণ্যে শেষ পর্যন্ত ৯ উইকেট হারিয়ে ১১৫ রানে থামে জিম্বাবুয়ের ইনিংস। ক্লাইভ ২৫ বলে ৪ চারে ২৯ রান করে অপরাজিত থাকেন। ৯ বলে শুণ্যে অপরাজিত থাকেন চাতারা।

 

ভারতের হয়ে মাত্র ১৩ রানের বিনিময়ে ৪ উইকেট শিকার করেন রবি বিষ্ণুই। ওয়াশিংটন সুন্দর ১১ রানে ২ উইকেট শিকার করেন। মুকেশ কুমার ও আবেশ খান ১টি করে উইকেট শিকার করেন। ইনিংস বিরতি শেষে ১১৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নামবে শুভমান গিলের নেতৃত্বাধীন ভারত। এই প্রথম আন্তর্জাতিক ক্রিকেটে ভারতকে নেতৃত্ব দিচ্ছেন গিল।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »