৫৩ তে অলআউট টাইগাররা, ম্যাচ হার ২২০ রানে

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

ডারবানে শেষ দিনে তাসের ঘরের মতো ভেঙ্গে গেছে বাংলাদেশী ব্যাটিং লাইনাআপ। দিনের প্রথম ৬ ওভারের মধ্যেই ৪ উইকেট হারায় বাংলাদেশ। পঞ্চম দিনে ১ ঘন্টাও টিকেনি বাংলাদেশের ইনিংস। দ্বিতীয় ইনিংসে টাইগাররা অলআউট হয়েছে ৫৩ রানে। আর তাতে প্রোটিয়াদের জয় ২২০ রানের।

আগের দিনের ১১ রানে ৩ উইকেট নিয়ে পঞ্চম দিনের খেলা শুর করে মুমিনুল হকের দল। এদিন প্রথম ওভারেই মহারাজ লেগ বিফোরের ফাঁদে ফেলেন মুশফিকুর রহিমকে।
মুশফিকের বিদায়ের পর তৃতীয় ওভারে ফিরে যান লিটন দাস। এর পর ইনিংসের পঞ্চম আর নিজের তৃতীয় ওভারে ইয়াসির আলী রাব্বীকেও ফিরিয়ে ইনিংসে ৫ উইকেট পূরণ করেন তিনি।

এরপর মেহেদি হাসান মিরাজকে ফিরিয়েছেন সাইমন হার্মার। মিরাজের বিদায়ে ৩৩ রানেই ৭ উইকেট হারায় বাংলাদেশ। ভালো শুরু পেয়ে এদিন ইনিংস বড় করতে পারেননি নাজমুল হোসেন শান্ত। এই টপ অর্ডার ব্যাটার স্ট্যাম্পিয়ের শিকার হয়েছেন ২৬ রান করে। আর তাতে ৫০ রান তুলতেই ৮ উইকেট হারায় বাংলাদেশ।শেষদিকে তাসকিন আহমেদ ১৪ রান করলে বাংলাদেশ অলআউট হয় ৫৩ রানে। কেশব মহারাজ একাই শিকার করেছেন ৩২ রানে ৭ উইকেট। আর তাতে প্রোটিয়ারা ২২০ রানের বিশাল জয় পেয়েছে। ডারবান টেস্ট জিতে সিরিজেও ১-০ ব্যবধানে এগিয়ে গেল দক্ষিণ আফ্রিকা।

সংক্ষিপ্ত স্কোর:

দক্ষিণ আফ্রিকা (প্রথম ইনিংস)- ৩৬৭/১০ (১২১ ওভার) (এলগার ৬৭, বাভুমা ৯৩, এরউই ৪১, হার্মার ৩৮*; খালেদ ৩/৯২, মিরাজ ৩/৯৪)

বাংলাদেশ (প্রথম ইনিংস)- ২৯৮/১০ (১১৫.৫ ওভার) (জয় ১৩৭, মিরাজ ২৯, লিটন ৪১, শান্ত ৩৮, ইয়াসির ২২; হার্মার ৪/১০৩, উইলিয়ামস ৩/৫৪)

দক্ষিণ আফ্রিকা (দ্বিতীয় ইনিংস)- ২০৪/১০ (৭৪ ওভার) (এলগার ৬৪, পিটারসেন ৩৬; মিরাজ ৩/৮৫, এবাদত ৩/৪০)

বাংলাদেশ (দ্বিতীয় ইনিংস)- ৫৩/১০ (১৯ ওভার) ( শান্ত ২৬, তাসকিন ১৪; মহারাজ ৭/৩২)

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »