৪৪ বছর বয়সে সিপিএল জিতে রেকর্ড গড়লেন তাহির

দুর্জয় দাশ গুপ্ত »

৪৪ বছর বয়সে টি-টোয়েন্টি টুর্নামেন্ট খেলে আবার শিরোপা জয়, ভাবা যায়? ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে কথা বলতে গিয়ে প্রায় কেঁদে ফেললেন ইমরান তাহির। ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিন নাকি আগেই বলেছিলেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগ সিপিএলে চ্যাম্পিয়ন হবে ইমরান তাহিরের দল। আজ চ্যাম্পিয়ন হয়ে ভারতীয় এই ক্রিকেটারকে ধন্যবাদ দিতেও ভুলেন নি তাহির।

সিপিএলে এবার নিয়ে ষষ্ঠবার ফাইনাল খেললো গায়ানা। এর আগের পাঁচবার সিপিএল খেললেও চ্যাম্পিয়ন হতে পারেনি। তবে এবার তাহিরের হাত ধরে শিরোপা জিতলো গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স। ৪৪ বছর বয়সী তাহিরকে যখন গায়ানার অধিনায়কত্ব দেয়া হলো তখন অনেকেই তাকে নিয়ে হাস্যরস শুরু করেছিলেন। এর জবাবে তাহির নিজেই বলেছেন, ‘এ প্রতিযোগিতায় আসার আগে সবাই আমাকে নিয়ে মজা করছিল যে আমি অধিনায়ক হয়েছি। আমার মনে হয়, সেগুলো আমাকে উজ্জীবিত করেছে। এর ফলে তাদেরকে আসলে ধন্যবাদই জানাতে চাই।’

আজ ফাইনাল ম্যাচ শুরুর সময় তাহিরের বয়স ছিল ৪৪ বছর ১৮১ দিন। আর এতে করে তাহির টপকে গেছেন গ্যারেথ বাটিকে। ২০২০ সালে টি-টোয়েন্টি ব্লাস্টের ফাইনালে নটিংহামশায়ারের বিপক্ষে সারেকে নেতৃত্ব দিয়েছিলেন গ্যারেথ, আর সে দিন তাঁর বয়স ছিল ৪২ বছর ৩৫৭ দিন। মহেন্দ্র সিং ধোনি, মিসবাহ-উল-হক ও রাহুল দ্রাবিড়ও আছেন এই তালিকায়। তাহির ছাড়াও এ তালিকায় থাকা মিসবাহ ও ধোনি এর আগে শিরোপা জিতেছিলেন।

 

 

 

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »