২য় দ্রুততম ৪ হাজার ক্লাবে বাবর আজম

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

 

২০০৫ সালে টি২০ ক্রিকেটের যাত্রা শুরু হয়। দীর্ঘ প্রায় ২০ বছর ধরে চলা আন্তর্জাতিক টি২০ ক্রিকেটের ইতিহাসে প্রথম ব্যাটার হিসেবে ৪ হাজার রান পূর্ণ করেন ভিরাট কোলি।

 

গত রাতে ২য় ব্যাটার হিসেবে ৪ হাজার রান পূর্ণ করেন বাবর আজম। বাবর ১১৭ ম্যাচের ১১২ ইনিংসে এ রেকর্ড গড়েন। এর আগে ভিরাট কোলি ২০২২ সালে ইংল্যান্ডের সাথে ৫০ রানের ইনিংস খেলার পথে মাত্র ১১৭ ম্যাচের ১০৭ ইনিংসে ৪ হাজার রান পূর্ণ করেন।

 

দীর্ঘ ২০ বছর যাবত টি২০ চললেও ২০১০ সাল থেকে টি২০ শুরু করা ভিরাট সবার আগে এবং ২০১৬ সাল থেকে টি২০ খেলা বাবর আজম ২য় ব্যাটার হিসেবে ৪ হাজার রান করেন। সময়ের হিসেবে ভিরাট বাবরের ধারে কাছেও কেউ নেই। এই সময়ে অনেক ব্যাটার আন্তর্জাতিক টি২০ ফরম্যাটে দূর্দান্ত ক্রিকেট খেললেও রানের বিষয়ে দুজনেই সেরা।

 

তবে ২০০৭ সাল থেকে টি২০ খেলা ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা ১৫১ ম্যাচের ১৪৩ ইনিংসে ৩৯৭৪ রান করে তৃতীয় স্থানে আছেন। আসন্ন বিশ্বকাপেই তৃতীয় ব্যাটার হিসেবে ৪ হাজারী ক্লাবে প্রবেশ করবেন বাবর।

 

বাবর ভিরাটকে ছাপিয়ে দ্রুততম ৪ হাজারী ক্লাবে প্রবেশের সুযোগ আছে রিজোয়ানের সামনে। মাত্র ৯৮ ম্যাচের মাত্র ৮৫ ইনিংস ব্যাট করে ৩২০৩ রান করেছেন। রিজোয়ান যে ফর্মে আছেন, সবকিছু ঠিক থাকলে সবার চেয়ে কম ইনিংসে ৪ হাজার রান করা তার জন্য সময়ের ব্যাপার মাত্র।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »