১৭ লাখ টাকায় মুশফিকের ব্যাট কিনে নিলেন শহীদ আফ্রিদি

নিউজ ডেস্ক »

দেশের হয়ে প্রথম ডাবল সেঞ্চুরি হাঁকানো ব্যাট ১৭ লক্ষ টাকায় কিনে নিয়েছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি। আফ্রিদি তাঁর ফাউন্ডেশনের তরফ থেকে এই ব্যাটটা কিনে নিয়েছেন।

বিশ্বকাপ জয়ী অধিনায়ক আকবর আলীর বিশ্বকাপ ফাইনালের জার্সি ও গ্লাভস বিক্রি হয়েছে ১ লক্ষ ৭০ হাজার টাকায়। নিলাম থেকে ২০০০ ডলারে আমেরিকান প্রবাসী বাঙালি মোঃ রিয়াজুল ইসলাম জুয়েল কিনে নিয়েছেন। এছাড়া অন্যান্য সামগ্রীগুলোর বিডারদের তথ্য যাচাই-বাছাই ও তথ্য জমা হওয়ার পর শীঘ্রই বিজয়ীদের নাম ঘোষণা করা হবে।

এ নিলামে উঠেছিলো ২০১৩ সালে প্রথম বাংলাদেশী ক্রিকেটার হিসেবে টেস্ট ক্রিকেটে ২০০ রান করা মুশফিকুর রহিমের ব্যাট। শ্রীলঙ্কার বিপক্ষে এই ব্যাট দিয়েই করেছিলেন ডাবল সেঞ্চুরি। উঠেছিলো ২০১৯ সালে ডাবলিনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ট্রাই-নেশন সিরিজের ফাইনালে মোসাদ্দেক হোসেন সৈকতের ২৭ বলে ৫২ রানের ঝড়ো ইনিংস খেলা সেই ব্যাটটিও। আরোও উঠেছিলো অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী অধিনায়ক আকবর আলীর বিশ্বকাপ ফাইনাল ম্যাচের জার্সি ও ব্যাটিং গ্লাভস। এবং গত বছর অর্থাৎ ২০১৯ সালে ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচে তরুণ ক্রিকেটার মোহাম্মদ নাঈম শেখ যে ব্যাট দিয়ে ৮১ রানের এক দুর্দান্ত ইনিংস খেলেছিলেন সে ব্যাটটি।

এছাড়াও এই অনলাইন নিলামে উঠেছিলো দেশের সবচেয়ে বড় ক্রিকেট স্মারক সংগ্রাহক মোঃ জসিম উদ্দিনের সংগ্রহে থাকা ২০১১ বিশ্বকাপের বাংলাদেশ দলের সকল ক্রিকেটারদের অটোগ্রাফ সম্বলিত ব্যাট এবং তাকে উপহার হিসেবে দেওয়া সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার অটোগ্রাফ সম্বলিত ক্যাপ।

 

করোনাভাইরাস বা কোভিভ -১৯ এর মহামারীর সময়টাতে সুবিধা বঞ্চিত মানুষদের পাশে দাঁড়াতেই ক্রিকেটীয় স্মারক নিলামে তুলার মত সাহসী এক সিদ্ধান্ত নিয়েছিলেন ক্রিকেটাররা।

“স্পোর্টস ফর লাইফ” করোনাভাইরাস এর সময় দুর্ভোগে থাকা মানুষদের পাশে দাঁড়াতে “নিবকো স্পোর্টস ম্যানেজমেন্ট” এর একটি সামাজিক উদ্যোগ। আর এই উদ্যোগটি যৌথ ভাবে পরিচালনা করছে খেলাধুলা ব্যবস্থাপনা বিষয়ক প্রতিষ্ঠান “নিবকো স্পোর্টস ম্যানেজমেন্ট”, ই-কমার্স প্রতিষ্ঠান “পিকাবো” এবং বিশ্বের বৃহত্তম উন্নয়ন সংস্থা “ব্রাক।” নিলাম থেকে অর্জিত অর্থের একটি অংশ চলে যাবে ব্রাক এর মাধ্যমে করোনাকালে বিপর্যস্ত মানুষের সহায়তায়। আর বাকি অংশ খেলোয়াড়রা ব্যক্তি পর্যায়ে সহায়তা করবেন তাঁদের উদ্যোগে।

উল্লেখ্য, দেশের প্রথম অনলাইন নিলাম “স্পোর্টস ফর লাইফ” এর মিডিয়া পার্টনার নিউজক্রিকেট২৪.কম।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »