হেটমায়ারের ব্যাটে অবিশ্বাস্য এক ম্যাচ জিতলো রাজস্থান

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ আইপিএলে টানা তৃতীয় জয়ের দেখা পেল গতবারের রানার আপ রাজস্থান রয়্যালস। গুজরাট টাইটান্সকে তাদের ঘরের মাঠে স্যামসন – হেটমায়ারের দুর্দান্ত ব্যাটিংয়ে হারালো ৩ উইকেটে।

গুজরাটের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাটিংয়ে নামে গুজরাট। ইনিংসের শুরুতেই সাহার উইকেট হারিয়ে খানিকটা চাপে পড়ে গুজরাট। কিন্তু চাপ কাটিয়ে গুজরাটকে বড় পুঁজির স্বপ্ন দেখাতে থাকেন হার্দিক ও গিল। তবে শেষের দিকে এসে হার্দিক ও গিল একইসাথে আউট হলে মনে হচ্ছিলো ১৫০-৬০ এর মধ্যেই আটকে যাবে গুজরাটের ইনিংস। কিন্তু শেষের দিকে মিলার ঝড়ে ১৭৭ রানের বড় পুঁজি পায় হার্দিক পান্ডিয়ার দল।

১৭৮ রানের বড় পুঁজিতে রাজস্থানকে শুরু থেকেই চেপে ধরে গুজরাটের বোলাররা। উইকেটে থাকা ঘাসের সুবিধাটা ভালো ভাবেই কাজে লাগান সামিরা। রাজস্থানের দুই ওপেনার জাসওয়াল ও বাটলার শুরুতেই ফিরে গেলে ম্যাচ জয়ের স্বপ্নটা কঠিন হতে থাকে রাজস্থানের জন্য। প্রথম ১০ ওভারে ৩ উইকেটের বিনিময়ে মাত্র ৫৯ রান তুলতে সক্ষম হয় তারা।

তবে এর পরেই নরেন্দ্র মোদি স্টেডিয়ামে শুরু হয় স্যামসন ঝড়। একের পর এক ছক্কা হাঁকাতে থাকেন এই ব্যাটার। রশিদ খানকে টানা ৩ বলে ৩ ছক্কা হাঁকিয়ে আবারো ম্যাচ জয়ের স্বপ্ন দেখাতে থাকেন রাজস্থানকে। তবে ৩২ বলে ৬০ রান স্যামসন আউট হলে আবারো চাপে পড়ে তারা। কিন্তু শেষটা করেন হেটমায়ার। লোয়ার অর্ডার ব্যাটারদের নিয়ে চড়াও হন গুজরাটের বোলারদের উপর। শেষের দিকে জমে যাওয়া ম্যাচ ৪ বল বাকি থাকতেই শেষ করেন হেটমায়ার। তিনি অপরাজিত থাকেন ২৫ বলে ৫০ রান করে। এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান ধরে রেখেছে রাজস্থান রয়্যালস।

 

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »