হাসির চোখে সর্বকালের সেরা ধোনি!

নিউজ ডেস্ক »

অস্ট্রেলিয়ার সাবেক তারকা ব্যাটসম্যান মাইকেল হাসির চোখে সর্বকালের সেরা ফিনিশার মহেন্দ্র সিং ধোনি।

নিজের খেলোয়াড়ি জীবনে হাসিও ছিলেন দলের একজন দুর্দান্ত ফিনিশার। ব্যাট হাতে নায়কের ভূমিকায় অস্ট্রেলিয়াকে একাই অনেক জয়ের স্বাদ এনে দিয়েছেন। তবে এবার নিজের চোখে সেরা ফিনিশার হিসেবে ধোনির নামটিই যোগ করলেন তিনি।

সম্প্রতি ক্রিকইনফোর একটি প্রোগ্রামে ম্যাঞ্জরেকারের সঙ্গে আলাচনায় এক পর্যায়ে একথা তুলে ধরেন হাসি। প্রচন্ড চাপের মধ্যে নিজের মাথা ঠান্ডা রেখে ম্যাচ শেষ করে আসা ক্ষমতাটাই অন্য সবার থেকে ধোনিই বেশি সফল। আর এটির জন্যই তাকে আলাদা করে রেখেছে বলে মনে করেন মিঃ ক্রিকেট খ্যাত এই অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান।

হাসি বলেন, ‘আমার মতে ধোনি সবসময়ের জন্য সেরা ফিনিশার। এ কথাটি হয়ত অনেকটা সমোলচনার জন্ম দেবে, কারণ সময়ের সাথে সাথে অনেক নামকরা সব ফিনিশার এসেছেন ক্রিকেটঅঙ্গনে। কিন্তু অনেক ফিনিশার আসলেও প্রতিপক্ষকে কোন মুহুর্তে কোন সময়ে কি চাপ প্রয়োগ করতে হবে সেই জ্ঞানটা একমাত্র ধোনিরই বেশি ছিলো। এমনকি প্রতিপক্ষের বোলারের চেয়েও ক্রিজে নিজেকে সে বেশি শান্ত রাখে। ‘

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে ধোনির নেতৃত্বে চেন্নাই সুপার কিংসে বেশ কয়েকটি মৌসুমে খেলেছেন হাসি। তাই আন্তর্জাতিক ক্রিকেটের প্রতিপক্ষ এবং আইপিএলে নিজের দলের সতীর্থ হিসেবে ধোনিকে খুব কাছ থেকে দেখার সেই অভিজ্ঞতা রয়েছে হাসির। সেই অভিজ্ঞতা থেকেই ধোনিকে ইতিহাসের সেরা ফিনিশার বলে আখ্যায়িত করেছেন এই অজি গ্রেট।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »