স্মিথের মতে ‘সবচেয়ে দক্ষ এবং কঠিন’ বোলার মোহাম্মদ আমির

নিউজ ডেস্ক »

বর্তমান বিশ্বের এক নম্বর টেস্ট ব্যাটসম্যান অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভ স্মিথ ২০১০ সালে অভিষেকের পর থেকে বিশ্বের অনেক বাঘা বাঘা পেস বোলারের বোলিং সামলেছেন। স্টেইন-আর্চারদের গতি, এন্ডারসন -স্টুয়ার্ট ব্রডদের সুইংকে করেছেন তুলোধুনা। পেসারদের বিপক্ষে ৬৭ এর উপরে গড়ে রান তোলা স্মিথের দেখা সবচেয়ে দক্ষ ও কঠিন বোলার পাকিস্তানি পেসার মোহাম্মদ আমির।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ইন্সটাগ্রামে এক প্রশ্নোত্তর পর্বে স্মিথের উদ্দেশ্যে এক ভক্তের প্রশ্ন ছিল, ‘তাঁর খেলা সবচেয়ে কঠিন ফাস বোলার কে?’ জবাবে স্টিভ স্মিথ বলেন, ‘মোহাম্মদ আমির। আমি মুখোমুখি হয়েছি এমন পেসারদের মধ্যে সবচেয়ে দক্ষ বোলার সে।’

স্টিভ স্মিথ এবং আমির প্রায় একই সময়ে আন্তর্জাতিক ক্রিকেট অঙ্গনে পা রেখেছেন। স্মিথের অভিষেক সিরিজেই মুখোমুখি হয়েছিলেন আমিরের। অবশ্য স্মিথ তখন দলে একজন লেগ স্পিনার হিসেবে এসেছিলেন যে কিছুটা ব্যাটিং করতে পারে। সেই স্মিথ সময়ের সাথে পাল্লা দিয়ে বর্তমান বিশ্বের সবচেয়ে ভয়ংকর রানমেশিন।

এদিকে তৎকালীন সবচেয়ে প্রতিভাবান উদীয়মান, গতি এবং সুইং দিয়ে সবাইকে তাক লাগানো মোহাম্মদ আমির সেইবছরই ম্যাচ গড়াপেটার দায়ে ৫ বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন। আমির যদিও এখন সব ধকল কাঠিয়ে ক্রিকেটে ফিরেছেন, তবে দলে সকল ফরম্যাটে বিশেষ করে আভিজাত্যপূর্ণ টেস্ট ক্রিকেটে থিতু হতে পারেন নি। তবু্ও সেই আমিরই স্মিথের চোখে এখনো সেরা।

নিউজক্রিকেট/এমএস

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »