স্টেইনের সেরা পাঁচে নেই কোন বাংলাদেশি পেসার

নিউজ ডেস্ক »

পুরো বিশ্বজুড়েই চলছে ক্রিকেট উন্মাদনা। বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বড় আসরের পর্দা উঠছে আজ থেকে ঠিক চারদিন পর আগামী ৫ অক্টোবর। দশটা দল, ১৫০ জন ক্রিকেটারের মধ্যে হবে আসল যুদ্ধটা। দক্ষিণ আফ্রিকার সাবেক পেসার ডেল স্টেইন ইতিমধ্যেে জানিয়ে দিয়েছেন বিশ্বকাপে কারা হবেন সেরা পেসার। সবচেয়ে অবাক করা ব্যাপার হলো স্টেইনের সেরা পাঁচ পেসারের তালিকায় নেই কোন বাংলাদেশি।

স্বাগতিক ভারতের মোহাম্মদ সিরাজ, পাকিস্তানের শাহিন আফ্রিদি, নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট আর ইংল্যান্ডের মার্ক উডের সঙ্গে সেরা পাঁচে নিজের দেশের ফাস্ট বোলার কাগিসো রাবাদাকে রেখেছেন ডেল স্টেইন।

তবে এই পাঁচ পেসারের মধ্যে সবচেয়ে অভিজ্ঞ ট্রেন্ট বোল্ট। ১০৪টি ওয়ানডে খেলে ২৩.৫৬ গড়ে বোল্টের উইকেট ১৯৭টি। এরপর দ্বিতীয় সর্বোচ্চ ৯২টি ওয়ানডে খেলেছেন কাগিসো রাবাদা। ২৭.৭৫ গড়ে রাবাদা নিয়েছেন ১৪৪ উইকেট। আর ইংল্যান্ডের ফাস্ট বোলার মার্ক উড ৫৯টি ওয়ানডে খেলে ৩৭.৮৮ গড়ে নিয়েছেন ৭১ উইকেট। ম্যাচ খেলার অভিজ্ঞতায় আফ্রিদি ও সিরাজ আছেন পিছিয়ে।

এদিকে গত দুই বছরের পারফরম্যান্স বিবেচনায় স্টেইনের পাঁচ পেসারদের চেয়ে এগিয়ে আছেন বাংলাদেশের তাসকিন আহমেদ ও শরীফুল ইসলাম। ম্যাচ কম পেলেও গড় আর এভারেজের দিক দিয়ে শাহীন আফ্রিদি, রাবাদাদের উপরে অবস্থান তাসকিনের। এ বছর ৮ ওয়ানডে খেলা শরীফুলের বোলিং এভারেজ তাসকিনের চেয়েও ভালো। তবুও কেন স্টেইনের সেরা পাঁচে কেন নেই কোন বাংলাদেশি এমন প্রশ্ন থেকেই যায়।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »