সিরিজ সেরা তাসকিন

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

বাংলাদেশ বনাম জিম্বাবুয়ের মধ্যকার ৫ ম্যাচ টি২০ সিরিজের ৫ম ও শেষ ম্যাচে আজ বাংলাদেশকে ৯ বল হাতে রেখে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে জিম্বাবুয়ে। তবে ৪-১ ব্যবধানে সিরিজ জিতেছে বাংলাদেশ। ৮ উইকেট শিকার করে সিরিজ সেরা হয়েছেন তাসকিন আহমেদ।

মিরপুরে টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় জিম্বাবুয়ে। শুরুতেই ওপেনার তানজিদ তামিম ৫ বলে ২, সৌম্য ১ ছয়ে ৭ বলে ৭ ও তাওহীদ ৬ বলে ১ রান করে ফিরলে ১৫ রানে ৩ উইকেট হারিয়ে ধুকতে থাকা বাংলাদেশের হাল ধরেন অধিনায়ক শান্ত ও মাহমুদুল্লাদ রিয়াদ। শান্ত ২৮ বলে ৩৬ রান করে ফিরলেও ৩৬ বলে ফিফটি করে ৪৪ বলে ৫৪ রানের ইনিংস খেলেন রিয়াদ। এটি রিয়াদের ৮ম আন্তর্জাতিক টি২০ ফিফটি। গত ম্যাচে সাকিব ব্যর্থ হয়ে ফিরলেও আজ ১৭ বলে ১ ছয়ে ২১ রানের ইনিংস খেলেন। শেষের দিকে জাকের আলী ১১ বলে ২ ছয় ও ১ চারে ২৪ রানের ইনিংস খেললে ৬ উইকেট হারিয়ে ১৫৭ রানে থামে বাংলাদেশের ইনিংস।

জিম্বাবুয়ের হয়ে ২২ রানের বিনিময়ে ২ উইকেট শিকার করেন বেøসিং মুজারবানি। লুক জঙ্গয়ে ও ওয়েলিংটন মাসাকাদজা ১টি করে উইকেট শিকার করেন।

হোয়াইটওয়াশ এড়াতে ১৫৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতে ওপেনার মারুমানি ৭ বলে ১ রান করে ফিরলেও অপর ওপেনার ব্রায়ান ব্যানেট ও সিকান্দার রাজা দলকে জয়ের দিকে নিয়ে যান। ব্যানেট ৩৬ বলে ফিফটি করে ৪৯ বলে সমান ৫টি করে চার ও ছয়ে ৭০ রান করে ফিরলেও সিকান্দার রাজা ৪১ বলে ফিফটি করে ৪৬ বলে ৫ ছয় ও ৬ চারে ৭৬ রানের অপরাজিত ইনিংস খেলেন। ক্যাম্পবল ৯ বলে ৮ রান করেন। ১৮.৩ ওভারে ২ উইকেট হারিয়ে ১৫৮ রান সংগ্রহ গড়ে ৮ উইকেটের বড় জয় তুলে নিয়ে সিরিজ শেষ করে জিম্বাবুয়ে। বাংলাদেশের হয়ে সাকিব ৪ ওভারে মাত্র ৯ রান দিয়ে ১ উইকেট শিকার করলেও সাইফুদ্দিন ব্যর্থতার পরিচয় দেন। ৪ ওভারে ৫৫ রান ব্যয়ে ১ উইকেট শিকার করেন তিনি।

২ উইকেট শিকারের পর ৪৯ বলে ৭০ রানের ইনিংস খেলে ম্যাচসেরা হয়েছেন জিম্বাবুয়ের অলরাউন্ডার ব্রায়ার্ন ব্যানেট। ৮ উইকেট শিকার করে সিরিজ সেরা হয়েছেন তাসকিন আহমেদ।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »