সাকিব ভাইকে দেখে ফিটনেসে মনোযোগী হয়েছিঃ লিটন দাস

নিউজ ডেস্ক »

গত বিশ্বকাপের আগে আয়ারল্যান্ড সিরিজ আর বিশ্বকাপে লিটন দাসের মাঝে কিছু একটা পরিবির্তন লক্ষ যাচ্ছে। লিটন এখন অনেক নিয়মিত পারফর্ম করছে যেটা সে আগে করতে পারেনি।

২০১৮ সালের এশিয়া কাপের ফাইনালে ভারতের বিপক্ষে সেঞ্চুরি জানান দিয়েছিলো লিটন দাস অবশেষে আন্তর্জাতিক ক্রিকেটে ভালো করতে শুরু করেছেন। কিন্তু এর পরেও তিনি নিয়মিত রান করতে পারছিলেন না। একটা সময় মনে হয়ছিলো সে বিশ্বকাপে সুযোগ পাবেননা। কিন্তু নির্বাচক আর অধিনায়কের আস্থার জায়গা থেকে সে সুযোগ পায়। আর তুলনামূলক ভালো খেলেন।

গত ৯ ম্যাচে লিটন রান করেন ৮১.৬ গড়ে ৫৭১। গেল বঙ্গবন্ধু বিপিএলেও সে ভালো করেছিলো। লিটনের এই পরিবর্তন নেটে বেশি সময় দেয়া আর ফিটনেস নিয়ে কাজ করায় হয়েছে বলে মনে করেন তিনি নিজেই। সম্প্রতি ক্রিকবাজকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এসব নিয়ে কথা বলেন।

লিটন বলেন, ‘আমি যখন আয়ারল্যান্ড সিরিজে গিয়েছিলাম তখন আমি জানতাম না আমি বিশ্বকাপ খেলবো কি খেলবোনা। কিন্তু আমি একটা জিনিস ঠিক করেছিলাম যে আমি নেটে বেশিক্ষণ খেলবো। আমি নেটে সাধারণত কম খেলতাম। কিন্তু আয়ারল্যান্ড সিরিজ থেকেই নেটে বেশি খেলতে শুরু করলাম। নেটে কেউ না খেললে আমি ওই সুযোগ লুফে নিয়ে ব্যাটিং করতাম। প্র‍্যাক্টিস শেষে কোচকে বলতাম সবাই অনুশীলন শেষ করলে আমাকে যেন নেটে আবার সুযোগ দেয়।’

তখন থেকেই নিজের মাঝে পরিবর্তন দেখতে পেতেন তিনি। এরপর দেশের প্রিমিয়াম ক্রিকেটার সাকিব আল হাসান কে দেশে অনুপ্রাণিত হয়েছেন তিনি। সাকিব বিশ্বকাপের আগে তার ফিটনেস নিয়ে অনেক কাজ করেছিলো আর তাই ভালোও খেলছিলো। যেটা লিটনকে ফিটনেসে মনোযোগ দিতে সাহায্য করেছে। লিটন আরো বলেন, ‘আমি তখন থেকে আমার নিজের মধ্য পরিবর্তন দেখতে পাই। বিশেষ করে বিশ্বকাপে সাকিব ভাইয়ের পারফরম্যান্স দেখে আমি আরো বেশি ফিটনেস নিয়ে কাজ করার জন্য আগ্রহী হয়। আর এটিই সম্ভবত আমায় পরিবর্তন করতে বেশি সাহায্য করেছে।’

বাংলাদেশ সময়ঃ ৫:১৫ পিএম

নিউজক্রিকেট/আরআর

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »